শিরোনাম: 'খালেদা জিয়ার মুক্তি আইনগত বিষয় নয়'       ঢাকার ২ সিটি নির্বাচন জানুয়ারির শেষ সপ্তাহে        ভারী বৃষ্টিতে জলমগ্ন দুবাইয়ে রাস্তা       কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে ৩দিন ব্যাপী বিশ্ব সিলেট উৎসব        শিগগিরই নতুন স্বাধীন দেশ পাচ্ছে বিশ্ব        মানব উন্নয়নে ভারত, ভুটান, মালদ্বীপের চেয়ে পিছিয়ে বাংলাদেশ       ‘রাতারাতি সব বদলে দেওয়া সম্ভব নয়’       খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না : স্বরাষ্ট্রমন্ত্রী       সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১০       ইয়েমেনের মসজিদে নামাজ পড়লেই গুণতে হবে ফি      
যশোরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ও প্রশাসনের মাইকিং
কাগজ সংবাদ :
Published : Wednesday, 20 November, 2019 at 6:49 AM
যশোরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ও প্রশাসনের মাইকিংলবণ সংকট, দাম বেড়ে গেছে এ ধরণের গুজব রুখতে ও সুযোগ সন্ধানী দোকানিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যশোরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কয়েকটি দোকানের মালিককে জরিমানা করা হয়েছে। একইসাথে প্রশাসনের পক্ষে মাইকিং করা হয়েছে।  কেউ যেনো বেশি দামে লবণ না কেনে সে ব্যাপারে সচেতন করা হয়েছে জনসাধারণকে।
উৎপাদনকারী পাঁচটি প্রতিষ্ঠান দাম না বাড়ালেও গুজব ও হুজুগের সুযোগ নিয়ে যশোরের অনেক অসাধু দোকানি লবণের দাম বাড়িয়ে দেন। এই গুজব ও বিক্রির হিড়িক সন্ধ্যায় প্রকট আকার ধারণ করলে যশোর জেলা প্রশাসন অ্যাকশানে নামে। সন্ধ্যা সাড়ে ৭টায় যশোরের এনডিসি কাজী নাজিব আহসান ও যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে দুটি মোবাইল কোর্ট শহরে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র ও কেএম মামুনুর রশীদও সাথে ছিলেন।
এসময় ওবায়দুর রহমান ও তার ভাইয়ের মালিকানাধীন মেডিকেল কলেজ হাসপাতাল মসজিদসংলগ্ন ভাই ভাই স্টোরে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভাই ভাই স্টোরে ৩০ টাকার লবণ ৬০ টাকায় বিক্রি করা হচ্ছিল।
চুয়াডাঙ্গা স্ট্যান্ডের মোবারক স্টোরে দাম বাড়ার ধুয়ো তুলে বেশি দরে বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নারাঙ্গালি বাজারে বাচ্চু স্টোরে দু’ হাজার টাকা ও মিলন স্টোরে ৫শ টাকা জরিমানা করা হয়েছে। শহরের ষষ্টিতলার উজ্জল স্টোরের মালিক রিপনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হোসেন নওয়াপাড়া বাজারে মাইকিং করেছেন। তিনি গণবিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে জানিয়েছেন লবণ প্রচুর মজুদ রয়েছে। দাম বাড়েনি। যারা বেশি দরে বিক্রি করবে বা গুজব রটনায় কাজ করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা  নেয়া হবে।
এদিকে গুজবের বিষয়ে জনগণকে সচেতন করতে যশোর শহর ও শহরতলীতে জেলা প্রশাসনের পক্ষে তথ্য অফিস রাতে প্রচার মাইক বের করে। সরকারি ওই প্রচারে বলা হয়েছে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে, সংকটের বিষয়টি সম্পূর্ণ গুজব। প্রচারে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে ৪ লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে ২ লাখ ৪৫ হাজার মেট্্িরটক টন লবণ মজুদ রয়েছে এমন তথ্যও দেয়া হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft