শিরোনাম: সাগরের অব্যাহত ভাঙ্গনে অস্তিত্ব সংকটে কুয়াকাটার লেম্বরবন        কালভার্ট ভেঙ্গে ৩০ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন       বাগমারা বন্যা পরিস্থিতির চরম অবনতি, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন       ভোলাহাটে না ফেরার দেশে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব পুতুল       আত্রাইয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে শিশুর মৃত্যু       রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ২০ হাজার ৬৩, মৃত্যু বেড়ে ৩০৬       চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ       সিংড়ায় দুটি বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন, কয়েকটি বাড়ি বিলীন       লালপুরে আ.লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত       রামেক হাসপাতালে আইসিইউ বেড না পেয়ে রাবির শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ      
আফগানিস্তানে তালিবান হামলায় মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 20 November, 2019 at 7:10 PM
আফগানিস্তানে তালিবান হামলায় মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশে একটি মার্কিন চিনুক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে সশস্ত্র বিদ্রোহী সংগঠন তালিবান। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত দুই মার্কিন কর্মকর্তা নিহত হয়েছেন বলে জানা যায়।
মার্কিন সামরিক কর্তৃপক্ষের পাঠানো বিবৃতির বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, অত্যাধুনিক এই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দুইজন মার্কিন নাগরিক প্রাণ হারিয়েছেন। যদিও বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্তকাজ শুরু হয়েছে।
ঘটনার বিস্তারিত কিছু না জানালেও আফগান তালিবানদের দাবি, রাজধানী কাবুলের দক্ষিণাঞ্চলীয় লোগার প্রদেশে মর্মান্তিক এই ঘটনাটি ঘটে। প্রথমে গুলি চালিয়ে হেলিকপ্টারটিকে ভূপাতিত করা হয়। এ সময় বাহনটিতে অবস্থানরত দুই মার্কিন কর্মকর্তা নিহত হন।
বুধবার (২০ নভেম্বর) সকালে এক টুইট বার্তায় তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, মঙ্গলবার (১৯ নভেম্বর) দিনগত রাতে লোগারের সারখের পাংগ্রাম এলাকায় তালিবানবিরোধী অভিযানে নামে মার্কিনবাহিনী। এ সময় তালিবান যোদ্ধাদের পক্ষ থেকে পাল্টা হামলা চালানো হয়। মূলত তখনই একটি মার্কিন চিনুক হেলিকপ্টার ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়।
যদিও আফগান সরকার তাৎক্ষণিকভাবে তালিবান সন্ত্রাসীদের এ দাবি নাকচ করে দিয়েছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মঙ্গলবার রাতে তালিবানদের হামলায় কোনো মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়নি। তাই এতে সেনা নিহতের কোনো প্রশ্নই আসে না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft