শিরোনাম: মাগুরায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত       বাঘারপাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহে ছাগল ফসল খাওয়ায় মারামারি, আহত ৮       নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে : খাদ্যমন্ত্রী       আইনকে অমান্য করে ঢাকা শহরে ব্যবসা করতে পারবেন না : মেয়র আতিক       হিলি স্থল বন্দর দিয়ে পেঁয়াজ আসবে শনিবার       মধুখালীতে আমিনা আল সাররা ওয়া লতিফা মনছুর জামে মসজিদের উদ্বোধন       আইপিএল থেকে হঠাৎ বাদ মায়ান্তি ল্যাঙ্গার       রাজশাহীতে পেঁয়াজসহ টিসিবি’র পণ্য বিক্রি শুরু       সিংড়ায় বিলের পানি থেকে যুবকের মরদেহ উদ্ধার      
রোকেয়া দিবস আজ
কাগজ সংবাদ :
Published : Monday, 9 December, 2019 at 6:13 AM
রোকেয়া দিবস আজকন্যা, জায়া, জননী, ভগ্নিদের ভাগ্য বদলাতে স্বপ্ন দেখেছিলেন  বেগম রোকেয়া। আজ সোমবার সেই মহিয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩৯তম জন্মবার্ষিকী ও ৮৭তম মৃত্যুবার্ষিকী।  
বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন ১৮৮০ সালে রংপুর জেলার পায়রাবন্দ গ্রামে জন্মগ্রহণ করেছিলেন এবং ১৯৩২ সালের ৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। মাত্র ৫২ বছর বেঁচে ছিলেন তিনি। যৌতুক ও পণপ্রথা, বাল্যবিয়েসহ নারীর প্রতি অন্যায় আচরণের বিরুদ্ধে তিনি লেখনীর মাধ্যমে রক্ষণশীল সমাজের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন।
প্রতিবছর ডিসেম্বরের ৯ তারিখ বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন করতে গিয়ে নারী সংগঠন, এনজিও, সরকারের নারীবিষয়ক মন্ত্রণালয় সবাই সক্রিয় হয়ে ওঠে। অন্তত এই দিনটির স্বীকৃতি পাওয়াও নারীদের অনুপ্রেরণা জোগায়। দিবসটিতে রোকেয়া পদক দেয়া হয় বিশিষ্ট নারীদের। এ উপলক্ষে প্রেসক্লাব যশোরে সকাল ১০টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মহিলা পরিষদ ও জাতীয় মহিলা সংস্থাও বিভিন্ন কর্মসূচি পালন করবে।    




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft