শিরোনাম: মাগুরায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত       বাঘারপাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহে ছাগল ফসল খাওয়ায় মারামারি, আহত ৮       নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে : খাদ্যমন্ত্রী       আইনকে অমান্য করে ঢাকা শহরে ব্যবসা করতে পারবেন না : মেয়র আতিক       হিলি স্থল বন্দর দিয়ে পেঁয়াজ আসবে শনিবার       মধুখালীতে আমিনা আল সাররা ওয়া লতিফা মনছুর জামে মসজিদের উদ্বোধন       আইপিএল থেকে হঠাৎ বাদ মায়ান্তি ল্যাঙ্গার       রাজশাহীতে পেঁয়াজসহ টিসিবি’র পণ্য বিক্রি শুরু       সিংড়ায় বিলের পানি থেকে যুবকের মরদেহ উদ্ধার      
কালো পোশাক পরে ফের হংকংয়ের রাজপথে বিক্ষোভকারীরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 8 December, 2019 at 7:45 PM
কালো পোশাক পরে ফের হংকংয়ের রাজপথে বিক্ষোভকারীরাগণতন্ত্র ও স্বাধীনতার দাবিতে গত ছয় মাস ধরে সরকারবিরোধী আন্দোলন করছে হংকংয়ের জনগণ।এই বিক্ষোভের বিরুদ্ধে বেইজিং বারবার হুঁশিয়ারি উচ্চারণ করলেও গণতন্ত্রপন্থীরা রোববার (৮ ডিসেম্বর) ফের রাস্তায় নেমেছে। লাখ লাখ বিক্ষোভকারী এদিন ‘কালো পোশাক’ পরে রাজপথে নামেন।
বার্তা সংস্থা রয়টার্স-এর এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।
খবরে বলা হয়, চীনের বিশেষ প্রশাসনিক অঞ্চল হংকংয়ের ভিক্টোরিয়া পার্কে আয়োজিত সমাবেশে অংশ নিয়ে প্রতিবাদী স্লোগানও দেন তারা।
জুন নামের চল্লিশ বছর বয়সী এ নারী বলেন, যতক্ষণ দেহে প্রাণ আছে ততক্ষণ আমি স্বাধীনতার জন্য আন্দোলন করে যাবো। কারণ আমি হংকংয়ের বাসিন্দা।
ভিক্টোরিয়া পার্কে কালো পোশাক পরিহিত আরেক আন্দোলনকারী বলেন, আজ হংকং এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের এক সঙ্গে দাঁড়িয়ে আছে।
সমাবেশে অংশগ্রহণকারীরা ‘স্বাধীনতার জন্য লড়াই করো, হংকংয়ের পাশে দাঁড়াও’ সহ বেশ কয়েকটি সরকারবিরোধী স্লোগান দেন।
এদিন পুলিশ ১১ জনকে আটক করেছে। যাদের বয়স ২০ থেকে ৬০ বছরের মধ্যে।
হংকংয়ের পুলিশ কমিশনার ক্রিস ট্যাং বলেন, এখন পর্যন্ত পুলিশ নমনীয় রয়েছে। আমরা কঠোর অবস্থানে যাবে কিনা সেটা আন্দোলনের অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।
বিক্ষোভকারীদের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, অপরাধী প্রত্যর্পণ বিলের বিরুদ্ধে চলতি বছরের জুন থেকে বিক্ষোভ চলছে হংকংয়ে। একটানা বিক্ষোভের মুখে কর্তৃপক্ষ প্রত্যর্পণ বিল প্রত্যাহারের ঘোষণা দেয়। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। চীনের বিরুদ্ধে স্বাধীনতা খর্ব করার অভিযোগে বৃহত্তর গণতন্ত্র ও স্বাধীনতার দাবিতে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে বিক্ষোভকারীরা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft