শিরোনাম: ফের ইউও নোট মাহবুব তালুকদারের       নাগরিক সুবিধা নয় খালেদার মুক্তির জন্য নির্বাচনে বিএনপি : তাপস       কোনো অভিযোগ করতে চাই না : আতিকুল       ভোট ডাকাতি করতে এলে হাত কেটে দেবেন : রব       বিজেপির নতুন সভাপতি হলেন নাড্ডা       এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে : দিলিপ ঘোষ       দিল্লির সরকারি অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড       বাংলাদেশে ভোট প্রদানের হার যুক্তরা‌ষ্ট্রের চে‌য়ে বে‌শি       হংকংয়ে সহিংস বিক্ষোভের পর এক নেতাকে আটক       ভোট চুরির নীরব অস্ত্র ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : খসরু      
বাংলাতেও গণ আন্দোলন গড়ে তুলুন : মমতা ব্যানার্জি
কাগজ ডেস্ক :
Published : Friday, 13 December, 2019 at 7:56 PM
বাংলাতেও গণ আন্দোলন গড়ে তুলুন : মমতা ব্যানার্জিভারতের এনআরসির প্রতিবাদে এবার গণ আন্দোলনের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেছেন, আমরা ক্যাব-এনআরসি করতে দেব না। যে বিজেপি করবে, তাকেই শুধু নাগরিকত্ব দেওয়া হবে? বাকিদের না? আসামে আগুন জ্বলছে দেখুন, কী অত্যাচার চলছে! বাংলাদেশের সঙ্গে সম্পর্ক কোথায় দাঁড়িয়েছে আজ!
শুক্রবার (১৩ ডিসেম্বর) দিঘায় এক সমাবেশে আগামী (রোববার থেকে বুধবার) টানা চারদিন কলকাতাসহ রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিবাদ মিছিলের ডাক দিয়ে তিনি এ কথা বলেন।
মুখ্যমন্ত্রী মমতা বলেন, নো এনআরসি, নো ক্যাব। আইন পাস হলেও আমাদের সরকার তা কার্যকর করবে না। সকলকে বলছি, ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকলে গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদ করুন। সব রাজ্যে গণ আন্দোলন করুন। বাংলাতেও গণ আন্দোলন গড়ে তুলুন।
তিনি আরও বলেন, আগামী সোমবার আমরা মিছিল করব। আম্বেদকরের মূর্তির সামনে দুপুর ১টায় জমায়েত করব। এরপর গান্ধী মূর্তির পাদদেশ থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত মিছিল করব। মঙ্গলবার দক্ষিণ কলকাতায় মিছিল করা হবে। সেদিন যাদবপুর ৮বি থেকে ১টায় মিছিল শুরু হবে। মিছিল যাবে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত। বুধবারও আমরা মিছিল করব। কোথায় করব পরে জানাব। আগামী রোববার জেলায় জেলায় সব ধর্ম-বর্ণের মানুষকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণভাবে মিছিল করবে তৃণমূল।
মোদি সরকারকে উদ্দেশ্য করে মমতা বলেন, ক্যাব-এনআরসি নিয়ে অনেক বুঝিয়েছি। বেড়ালের গলায় ঘণ্টা বাজিয়ে বোঝানোর চেষ্টা করেছি। কতবার বলেছি, আগুন নিয়ে খেলতে যেও না, শোনেনি। আসাম, মেঘালয়, ত্রিপুরাসহ সব রাজ্যের আলাদা আবেগ রয়েছে।
বিজেপিকে আক্রমণ করে মমতা আরও বলেন, বিজেপি এখন ওয়াশিং মেশিন। বিজেপিতে গেলে সাফ, না হলে জেলে। সাম্প্রদায়িকতার রং নিয়ে খেলছে বিজেপি। দেশজুড়ে অস্থিরতা চলছে। দেশের অর্থনীতি কালো মেঘে ছেয়ে গেছে। বেকারত্ব বাড়ছে, দারিদ্রতা বাড়ছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft