শিরোনাম: ফের ইউও নোট মাহবুব তালুকদারের       নাগরিক সুবিধা নয় খালেদার মুক্তির জন্য নির্বাচনে বিএনপি : তাপস       কোনো অভিযোগ করতে চাই না : আতিকুল       ভোট ডাকাতি করতে এলে হাত কেটে দেবেন : রব       বিজেপির নতুন সভাপতি হলেন নাড্ডা       এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে : দিলিপ ঘোষ       দিল্লির সরকারি অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড       বাংলাদেশে ভোট প্রদানের হার যুক্তরা‌ষ্ট্রের চে‌য়ে বে‌শি       হংকংয়ে সহিংস বিক্ষোভের পর এক নেতাকে আটক       ভোট চুরির নীরব অস্ত্র ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : খসরু      
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধন ১০ জানুয়ারি
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 December, 2019 at 2:55 PM
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধন ১০ জানুয়ারিবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনা শুরু হবে আগামী ১০ জানুয়ারি। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষণগণনার উদ্বোধন করবেন।
শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্ষণগণনার স্থান নির্বাচন পরিদর্শনে এসে এ কথা জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
তিনি বলেন, আমাদের জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে আমরা এখানে এসেছি। জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কোন জায়গায় স্থাপন করা হবে সেজন্য এখানে আসা। এই ক্ষণগণনার মাধ্যমে আমরা গুনতে শুরু করবো কোনদিন আমাদের সেই দিন আসে, যেদিন জাতির পিতা জন্মগ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু না হলে আমাদের দেশ স্বাধীন হতো না, আমরা পরাধীন জাতি হয়েই থাকতাম।
মেয়র আরও বলেন, আগামী ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী এই ক্ষণগণনার স্থান উদ্বোধন করবেন। এরপর থেকে এটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ঢাকায় সংসদের দক্ষিণ প্লাজায়, হাতিরঝিলে এবং উত্তরায় তিনটি ক্ষণগণনার স্থান নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে আরও বাড়ানো হবে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সবাই ছবি-সেলফি তুলে বিশ্বকে জানিয়ে দেবে, দেখো কার ডাকে বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে এসময় মন্তব্য করেন আতিকুল ইসলাম।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী এসময় বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ১৭ মার্চ থেকে শুরু হবে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত এ সময়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ হিসেবে ঘোষণা দিয়েছেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান এবং বর্তমান সময়েও বঙ্গবন্ধু অনেক বেশি প্রাসঙ্গিক তা আমরা তুলে ধরবো সবার কাছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য পুরো জাতি অপেক্ষা করছে। তাই আমাদের এই ক্ষণগণনার কার্যক্রম শুরু করা হচ্ছে। ক্ষণগণনার দিনটি শুরু হবে ১০ জানুয়ারি। যেদিন বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে তার প্রিয় স্বাধীন বাংলাদেশে ফিরে এসেছিলেন।
এ সময় জাতীয় সংসদ ভবনের সিনিয়র সচিব জাফর আহমেদ খানসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft