শিরোনাম: মণিরামপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত       জমি জেলা প্রশাসনের, বিক্রি করছে পাবলিক!       অবিলম্বে মোদির রাষ্ট্রীয় আমন্ত্রণ বাতিলের দাবি আহমদ শফীর        আপনাদের এই আদালতের মুখোমুখি হতে হবে : দুদু       পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ভারত       ১১ বছরে মিডিয়ার অভূতপূর্ব উন্নতি হয়েছে       করোনাভাইরাস: ওমরাহ হজ নিষিদ্ধ করলো সৌদি       দুদক স্বাধীন না হলে মন্ত্রী-এমপিরা টার্গেট কেন : কাদের       সংঘর্ষের পর দিল্লির ‘রক্ষাকর্তা’ বিচারপতিকেই মাঝরাতে বদলি       বাড়ল বিদ্যুতের দাম      
ইরাকে ফের সরকার বিরোধী বিক্ষোভ-সহিংসতা, পুলিশসহ নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 21 January, 2020 at 8:24 PM
ইরাকে ফের সরকার বিরোধী বিক্ষোভ-সহিংসতা, পুলিশসহ নিহত ৬ইরাকের রাজধানী বাগদাদ ও বেশ কয়েকটি শহরে সরকার বিরোধী বিক্ষোভ ও সহিংসতায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৬০ জন। সোমবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে নতুন করে সরকার বিরোধী বিক্ষোভ শুরু হলে এ হতাহতের ঘটনা ঘটে।
বিক্ষোভে দেশটির তায়ারান চত্বরে পুলিশ কয়েক রাউন্ড তাজা গুলি নিক্ষেপ করলে আহত হয়ে তিন বিক্ষোভকারী নিহত হন। দুজনের শরীরে তাজা গুলি লেগেছে, আরেকজনের কাঁদানে গ্যাসের ক্যানিস্টার আঘাত লেগেছে।
আর শিয়াদের পবিত্র শহর কারবালায় পুলিশের গুলিতে আরেক বিক্ষোভকারী নিহত হয়েছেন। কাঁদানে গ্যাস ও স্টান গ্রেনেডের জবাবে পুলিশের দিকে পেট্রোল বোমা ও পাথর নিক্ষেপ করেন সরকারবিরোধীরা।
এছাড়া দেশটির তেলসমৃদ্ধ নগরী বসরায় বিক্ষোভের সময় একটি বেসরকারি গাড়ি চাপায় দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। চালক সরকারবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের স্থানটি এড়িয়ে যেতে চাইলে দুই পুলিশ গাড়ির নিচে চাপা পড়েন।
প্রসঙ্গত, ইরাকে প্রায় ৩ মাস ধরে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। দেশটিতে মূলত বেকারত্ব বৃদ্ধি, নিম্নমানের জনসেবা এবং দুর্নীতির বিরুদ্ধে এই বিক্ষোভের শুরু হয়। এরপর নিরাপত্তাবাহিনীর সদস্যরা সেখানে হস্তক্ষেপ করলে জনগণের এই বিক্ষোভ ক্রমশ সহিংস রূপ ধারণ করে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft