শিরোনাম: মণিরামপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত       জমি জেলা প্রশাসনের, বিক্রি করছে পাবলিক!       অবিলম্বে মোদির রাষ্ট্রীয় আমন্ত্রণ বাতিলের দাবি আহমদ শফীর        আপনাদের এই আদালতের মুখোমুখি হতে হবে : দুদু       পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ভারত       ১১ বছরে মিডিয়ার অভূতপূর্ব উন্নতি হয়েছে       করোনাভাইরাস: ওমরাহ হজ নিষিদ্ধ করলো সৌদি       দুদক স্বাধীন না হলে মন্ত্রী-এমপিরা টার্গেট কেন : কাদের       সংঘর্ষের পর দিল্লির ‘রক্ষাকর্তা’ বিচারপতিকেই মাঝরাতে বদলি       বাড়ল বিদ্যুতের দাম      
মমতার দাবি : ‘দিদি-মোদি এক নয়
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 28 January, 2020 at 8:06 PM
মমতার দাবি : ‘দিদি-মোদি এক নয়ভারতের কেরালা, পাঞ্জাব ও রাজস্থানের পর পশ্চিমবঙ্গের বিধানসভাতেও সোমবার পাশ হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী প্রস্তাব। রাজ্য সরকারের সমালোচনা করে এবং প্রস্তাবের উপরে সংশোধনী এনেও ‘ভুল বার্তা’যাওয়া রুখতে এই ভোটাভুটিতে অংশ নেয়নি বিরোধী বাম ও কংগ্রেস দল। এ নিয়ে ওই দুই দলের তীব্র সমালোচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তিনি বাম ও কংগ্রেসকে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে আন্দোলনে নজর দেওয়ার পরামর্শ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বলেন, ‘মোদি আর দিদি এক নয়! আপনাদের এই স্লোগান এক দিন ব্যুমেরাং হবে!’ এরপরই তিনি তাদের প্রতি একযোগে বিজেপির এনআরসি ও সিএএ নীতির বিরোধিতা করার আহ্বান জানান।
তিনি বলেন, ‘আমার বন্ধুদের বলছি, সংবিধানকে রাজনৈতিক উদ্দেশ্যে অপব্যবহার করে বিদ্বেষমূলক কাজ করার চেষ্টা হচ্ছে। বিজেপি দেশের সব কিছু ঠিক করে দেবে, সেটা হতে দেওয়া যায় না।’
ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের নিয়ে একটি বৈঠক আয়োজনেও তৎপর হয়েছেন মমতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফরের সময়ে রাজভবনে তার সঙ্গে বৈঠক করা যে সাংবিধানিক দায়িত্ব ছিল, বিরোধি দলগুলোকে এ কথাও স্মরণ করিয়ে দেন মমতা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft