শিরোনাম: দেশে এই প্রথম রেকর্ড সংখ্যক আক্রান্ত       সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে যাত্রী আসা বন্ধ       করোনায় মৃত্যু বেড়ে ১৩, আক্রান্ত ১১৭ জন       স্পেনে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু       দুদক পরিচালকের মৃত্যুতে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর শোক       সরকারি ছুটি আরো ৪ দিন বাড়ছে!       করোনার মধ্যে প্রাথমিকের নতুন সময়সূচি প্রকাশ       ভারতে করোনায় মৃত্যু ১১৮, আক্রান্ত ৪২৯৮       আপনি কি করোনা আক্রান্ত? যেভাবে জানবেন, যা করবেন       কাশ্মীরে বন্দুক যুদ্ধ, নিহত ১২      
খালেদা জিয়ার প্যারোল বিষয়
কাদেরের সঙ্গে কথা হয়নি : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 18 February, 2020 at 4:38 PM
কাদেরের সঙ্গে কথা হয়নি : ফখরুলকারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কথা হয়নি বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।
মির্জা ফখরুল বলেন, আমি সেদিনও পরিষ্কার করে বলেছি এই কথাগুলো, আপনারা তাকে (ওবায়দুল কাদের) জিজ্ঞেস করেন না কেন? কারণ আমরা তো কোনো প্যারোল নিয়ে কথা বলিনি, আমাদের দল থেকে আজ পর্যন্ত বলেছি কি? তো এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হয়েছে সেটা তিনি বিবেচনা করবেন।
তিনি বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। সে জন্য আমরা বলেছি যে এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে কারাগারের মধ্যে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত তাদেরই স্বার্থে। কারণ এই দেশে সত্যিকার অর্থে যদি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হয় সেটা বেগম খালেদা জিয়া ছাড়া হবে না।
আইনি প্রক্রিয়ায় বিএনপির চেয়ারপারসনের মুক্তি না হলে প্যারোলে আবেদনের কোনও সম্ভাবনা রয়েছে কি-না এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, এটা সম্পূর্ণ তার পরিবারের ব্যাপার। তারাই সিদ্ধান্ত নেবেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী তিনি জামিনযোগ্য। তিনি জামিন পেতে পারেন এবং পাওয়া উচিত ছিল। কিন্তু এ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটক করে রেখেছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft