শিরোনাম: আবির ম্যানুফেকচারীর পাঁচশ’ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ       যশোরে ত্রাণ দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ীর মৃত্যু       হোম কোয়ারেন্টিনে থাকা ছেলে ও মেয়ের বিয়ে দিলেন ইউপি চেয়ারম্যান!       ডিজিটালি নববর্ষ উদযাপনের পরামর্শ প্রধানমন্ত্রীর       ঘরে মিললো স্বামী-স্ত্রী সন্তানের লাশ       করোনা প্রতিরোধে কারাগারে কোয়ারেন্টাইন সেন্টার       দুঃসময়ে সুযোগ নিলে ছাড়বো না: প্রধানমন্ত্রী       দিল্লিতে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু       বাড়বে সাধারণ ছুটি       যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় ইমাম নিহত       
কাশ্মীর সঙ্কট: ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 18 February, 2020 at 8:24 PM
কাশ্মীর সঙ্কট: ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারতভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের জনগণের ওপর নিপীড়নের প্রতিবাদ ও সমালোচনাকারী ব্রিটিশ এমপি ডেবি আব্রাহামসকে ভারতে ঢুকতে দেয়া হয়নি। তাকে সোমবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে। এ ঘটনার অল্প আগেই ব্রিটেন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করেন ওই এমপি।
ডেবি আব্রাহামস ব্রিটেনের বিরোধী লেবার দলের সংসদ সদস্য যিনি কাশ্মীর বিষয়ক ব্রিটিশ সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি। তাকে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ কাস্টমস ক্লিয়ারেন্স দিতে অস্বীকৃতি জানায় এবং তার ভারতীয় ভিসার বৈধতা প্রত্যাখ্যান করে। ডেবি আব্রাহামসের ব্রিটিশ দপ্তর থেকে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।
ডেবি আব্রাহামসের ভারতে প্রবেশাধিকার কেন প্রত্যাখ্যান করা হয়েছে এবং তার ভিসা কেন বাতিল করা হয়েছে তার কোনো কারণ দেখান নি বিমানবন্দর কর্মকর্তারা। আব্রাহামসের ভারতীয় ভিসার মেয়াদ রয়েছে চলতি ২০২০ সালের অক্টোবর মাস পর্যন্ত। ভারতীয় কর্তৃপক্ষ ভিসা প্রত্যাখ্যান করার পর তিনি দিল্লি থেকে দুবাই চলে যান। সেখান থেকে ব্রিটেনে ফিরবেন তিনি।
গত বছরের ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের স্বায়ত্ত্বশাসনের মর্যাদা বাতিল করে ভারতের সঙ্গে একীভূত করে নেয়। ডেবি আব্রাহামস শুরু থেকেই এর বিরুদ্ধে সমালোচনা ও প্রতিবাদ করে আসছিলেন। যে কারণে তার প্রতি ক্ষুব্ধ ছিল ভারতের মোদি সরকার। আর সোমবার এভাবেই ওই ব্রিটিশ এমপি’র ওপর বদলা নিলো ভারত।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft