শিরোনাম: যশোরে করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জনতা এক্সপ্রেস’       যশোরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : দু'জন আটক        আসছে তীব্র তাপপ্রবাহ, কালবৈশাখী-ঘূর্ণিঝড়        ছাত্রলীগ নেতা বিল্লালের খাবার বিতারণ       যশোরে টিসিবি’র পণ্য বিক্রিতে নানা অনিয়ম       আসুন সামাজিক দূরত্ব নিশ্চিত করি       নবান্ন’র উদ্যোগে রিকসা চালকদের মাঝে সাবান বিতরণ       কালীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা নিয়ে সংঘর্ষে ৯ জন আহত       মণিরামপুরে টিফিনের টাকায় ছিন্নমূল মানুষদের খাদ্য বিতরণ       কালীগঞ্জে জনসমাগম এড়াতে চায়ের কেটলি নিয়ে গেলেন চেয়ারম্যান      
মুজিববর্ষে নতুন নতুন শিল্প কারখানা চালু করবে সরকার
কাগজ ডেস্ক :
Published : Thursday, 20 February, 2020 at 8:03 PM
মুজিববর্ষে নতুন নতুন শিল্প কারখানা চালু করবে সরকারমুজিববর্ষ উপলক্ষে সরকার নতুন নতুন শিল্প কারখানা চালু করতে যাচ্ছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেড পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে আমরা নতুন নতুন শিল্পকারখানা চালু করতে যাচ্ছি। অনেকগুলো শিল্প কারখানা বন্ধ ছিল। ইতোমধ্যে সেগুলো নতুনভাবে চালু করে শ্রমিক-কর্মচারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করছি। এখন যেসব জায়গায় সার কারখানা নেই, সেসব জায়গায় সার কারখানা করার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেয়া নতুন ১০০টি অর্থনৈতিক শিল্পাঞ্চলের মধ্যে আশুগঞ্জও অন্তর্ভুক্ত রয়েছে। আশুগঞ্জ সার কারখানার পুরোনো যন্ত্রপাতি নতুনভাবে সংযোজন করার পরও যদি কাজ না হয় তাহলে নতুর সার কারখানা স্থাপন করা হবে। সেজন্য বিসিআইসি থেকে প্রস্তাব দিতে হবে যে এ কারখানার যন্ত্রপাতি আর চলবে না।
কামাল আহমেদ মজুমদার বলেন, এখন যথাসময়ে কৃষকদের কাছে সার পৌঁছে দেয়া হচ্ছে। যার কারণে কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে এবং আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমরা চেষ্টা করব আমাদের দেশের চাহিদা মিটিয়ে যেন বিদেশে সার রফতানি করতে পারি। সে ধরণের পরিকল্পনা আমাদের রয়েছে। যার প্রেক্ষিতে আমরা কারখানাগুলো আধুনিকায়ন করছি।
এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান হাইয়ুল কাইয়ূম, আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যান্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, মহাব্যবস্থাপক (প্রশাসন) এটিএম বাক্কী ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft