শিরোনাম: যশোরে ত্রাণ দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ীর মৃত্যু       হোম কোয়ারেন্টিনে থাকা ছেলে ও মেয়ের বিয়ে দিলেন ইউপি চেয়ারম্যান!       ডিজিটালি নববর্ষ উদযাপনের পরামর্শ প্রধানমন্ত্রীর       ঘরে মিললো স্বামী-স্ত্রী সন্তানের লাশ       করোনা প্রতিরোধে কারাগারে কোয়ারেন্টাইন সেন্টার       দুঃসময়ে সুযোগ নিলে ছাড়বো না: প্রধানমন্ত্রী       দিল্লিতে তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু       বাড়বে সাধারণ ছুটি       যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় ইমাম নিহত        অসহায় মানুষের পাশে পোস্ট অফিস পাড়া কল্যাণ সমিতি      
ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রমে রাশিয়ার সমর্থন, নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 26 February, 2020 at 8:26 PM
ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রমে রাশিয়ার সমর্থন, নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রেরইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রমে সমর্থন রয়েছে রাশিয়ার। এ কারণে রুশ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র। একই কারণে অন্য বেশকিছু দেশের ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
রুশ সংবাদমাধ্যম দ্য মস্কো টাইমস এক প্রতিবেদনে জানায়, ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রম সমর্থনের দায়ে রাশিয়াসহ বেশ কয়েকটি দেশের ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এই নিষেধাজ্ঞা জারির ঘোষণা দেওয়া হয়।
এ সম্পর্কে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রম সমর্থনের জন্য চীনের তিন প্রতিষ্ঠান ও এক ব্যক্তি এবং একটি তুর্কি প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে রাশিয়ার কতজন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর এই নিষেধাজ্ঞা জারি হয়েছে তা জানা যায়নি।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ক্ষেপণাস্ত্র কার্যক্রম উন্নত করার জন্য ইরানের সব প্রচেষ্টা রুখবে যুক্তরাষ্ট্র। এ কারণে যে কোনো পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত মার্কিন প্রশাসন।
এ দিকে ইরানের ক্ষেপণাস্ত্র কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে রুশ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর মার্কিন নিষেধাজ্ঞার নিন্দা জানিয়েছে রাশিয়া। বুধবার (২৬ ফেব্রুয়ারি) মস্কো জানিয়েছে, যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞা পুরোপুরি ‘অবৈধ’।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft