শিরোনাম: করোনায় কিরগিজস্তানে প্রথম মৃত্যু       মেহেরপুরে শ্বাসকষ্টে জামাইয়ের মৃত্যু, শ্বশুরবাড়ি লকডাউন       করোনা থেকে ডায়াবেটিস রোগীদের বাঁচার উপায়       করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা       যশোরে ঘরে থাকার নির্দেশনা ও স্বাস্থ্যবিধি উপেক্ষিত       তেঘরিয়ার ধর্ষণের শিকার প্রতিবন্ধির আদালতে জবানবন্দি       বাল্যবন্ধুদের উদ্যোগে সহযোগিতা পাচ্ছেন যশোরের হাজারো কর্মহীন পরিবার        যশোরে একদিনে ৩২ জন হোম কোয়ারেন্টাইনে       যশোরে সাধারণ মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন মোহিত নাথ       আলআমিন হত্যায় ১৯ জনকে আসামি করে মামলা, আটক ১০      
মার্কিন গণমাধ্যমের দাবি
পুলিশের সহায়তায় দিল্লির মসজিদে আগুন দেয় হিন্দুত্ববাদীরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 7:58 PM
পুলিশের সহায়তায় দিল্লির মসজিদে আগুন দেয় হিন্দুত্ববাদীরা বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) জেরে ফের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটির রাজধানী দিল্লির বিভিন্ন স্থানে এই আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে।
এর মধ্যে দিল্লিতে অন্তত তিনটি মসজিদে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আর এই অগ্নিসংযোগের ক্ষেত্রে উগ্র হিন্দুত্ববাদীদের সহায়তা করেছে পুলিশ। খবর ‘ওয়াশিংটন পোস্ট’।
এ বিষয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মার্কিন সংবাদমাধ্যমটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতায় উগ্র হিন্দুত্ববাদীদের সহযোগিতা করেছে রাজ্যটির পুলিশ। এমনকি মসজিদে অগ্নিসংযোগের সময়েও উগ্র হিন্দুত্ববাদীদের আটকানোর জন্য পুলিশ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।
ওয়াশিংটন পোস্টের ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, সহিংসতা বন্ধের চেষ্টা না করে উন্মত্ত জনতার সঙ্গে যোগ দিয়ে জয় শ্রী রাম বলে স্লোগান দিচ্ছিল পুলিশ। একই সঙ্গে এলোপাতাড়ি গুলি চালিয়েছে তারা।
এ দিকে নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে দিল্লিতে চলমান সহিংসতায় এখন পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া গুরুতর আহত হয়েছেন দুই শতাধিক লোক।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft