শিরোনাম: পুলিশে নতুন আক্রান্ত ১৫২, মোট সুস্থ ১১ শতাধিক       করোনার মাঝে কাশি হলে যা করবেন       বন্ধ হবে স্যাটেলাইট, মোবাইল!       একদিনেই মৃত্যু ২১, আক্রান্ত ১১৬৬ জন       যেসব উপসর্গে চিকিৎসকরাও অবাক       বিএনপির নেতারা পুরনো বৃত্তেই ঘুরপাক খাচ্ছেন : কাদের       দিনাজপুরে ঘরে ধান তুলতে ব্যস্ত কৃষক       নারায়ণগঞ্জে আরও ১৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত       ভারতে ছুটে আসছে পঙ্গপালের আরেকটি বাহিনী!       ভারতে ২৪ ঘণ্টায় সাড়ে ৬০০০সহ মোট আক্রান্ত প্রায় দেড় লাখ      
পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত বেড়ে ৩
কাগজ ডেস্ক :
Published : Saturday, 21 March, 2020 at 7:32 PM
পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত বেড়ে ৩ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে শনিবার এক তরুণীর দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হলেন মোট তিনজন।
জানা যায়, স্কটল্যান্ড থেকে সম্প্রতি দেশে ফেরেন উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা ওই তরুণী৷ বিদেশ থেকে ফেরার পর তিনি আইসোলেশনে ছিলেন।
শুক্রবার রাতে তার শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। বর্তমানে তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে ইংল্যান্ড ফেরত দু’জনের শরীরে মিলেছিল করোনাভাইরাসের উপস্থিতি। সব মিলিয়ে এখন রাজ্যে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, শুক্রবার রাত সাড়়ে ১১টা নাগাদ নাইসেড থেকে যে তরুণীর নমুনার রিপোর্ট আসে তা ছিল পজিটিভ। তারপর তাকে সম্পূর্ণ আলাদা করে একটি আইসোলেশন বেডে স্থানান্তরিত করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে।
করোনা আক্রান্ত তরুণী স্কটল্যান্ড থেকে দেশে ফেরার পর কোথায় কোথায় গিয়েছিলেন, তিনি গৃহ পর্যবেক্ষণে ছিলেন কি না— সেই তথ্য তার কাছ থেকে জানার চেষ্টা করছেন স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। তার পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলা হচ্ছে।
স্বাস্থ্য দপ্তরের একটি দল ওই তরুণীর বাড়িতে যাচ্ছে। সেখানে পরিবারের সদস্যদের শারীরিক পরীক্ষা করা হবে। প্রয়োজনে তাদের জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে, যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে।
এদিকে ভারতে শনিবার সকাল পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে ২৫৮ হয়েছে। কেন্দ্রী স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট পাঁচজন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft