শিরোনাম: পাট ও পাটখড়ি থেকে মূল্যবান কার্বন উদ্ভাবন করলেন কেশবপুরের দু’গবেষক       কেশবপুর পৌর সভার আসন্ন নির্বাচন মেয়র রফিকুলের গণসংযোগ ও মতবিনিময়       যশোর সদর উপজেলার উপনির্বাচনে আগ্রহ নেই বিএনপি নেতাদের       মণিরামপুরে ভাইপোর লাথিতে চাচার মৃত্যু       যশোরে অবৈধ ইজিবাইক ও রিকশার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হচ্ছে আজ থেকে       যশোরে আরও ১৩ জনের করোনা শনাক্ত       সড়কে ঝরল চার প্রাণ       মাগুরায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত       বাঘারপাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহে ছাগল ফসল খাওয়ায় মারামারি, আহত ৮      
২৪ ঘন্টায় ৩৮ জন
নওগাঁয় কোয়ারেনটিনে আছেন ৯২২ জন
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 25 March, 2020 at 7:12 PM
নওগাঁয় কোয়ারেনটিনে আছেন ৯২২ জননওগাঁ জেলার ১১টি উপজেলার মধ্যে গত ২৪ ঘন্টায় ৮টি উপজেলায় নতুন করে ৩৮ জনকে হোম কোয়ারেনটিন-এ পাঠানা হয়েছে। এই ২৪ ঘন্টায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ১০টি উপজেলা থেকে মোট ৯১ জনকে হোম কোয়ারেনটিন থেকে মুক্ত করে দেয়া হয়েছে।
নওগাঁ’র সিভিল সার্জনের দপ্তরে স্থাপিত কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক নতুন করে হোম কোয়ারেনটিন-এ পাঠানো’র সংখ্যা হচ্ছে রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পতœীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ৮ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ জন, সাপাহার উপজেলায় ১ জন এবং পোরশা উপজেলায় ৬ জন। মঙ্গলবার সকাল ১০টা থেকে বুধবার সকাল ১০ পর্যন্ত সময়ে এই নতুন ৩৮ জনকে হোম কোয়ারেনটিনএ পাঠানো হয়েছে।
এই সময়ে হোম কোয়রেনটিন থেকে ছাড়পত্র পেয়েছেন নওগাঁ সদর উপজেলায় ১৫ জন, রানীনগর উপজেলায় ৯ জন, আত্রাই উপজেলায় ৯ জন, মহাদেবপুর উপজেলায় ১৭ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ১৫ জন, পতœীতল্ াউপজেলায় ৯ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৬ জন এবং পোরশা উপজেলায় ১ জন।
কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে এ পর্যন্ত মোট ১ হাজ্রা ৩শ ১২ জনকে হোম কোয়ারেটিন-এ পাঠানো হয়েছিল। এই সময় পর্যন্ত হোম কোঢারেনটিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৯০ জন। বর্তমানে হোমে কোয়ারেনটিন-এ রয়েছেন ৯২২ জন।
এদিকে নওগাঁ’র সিভিল সার্জন ডা: আ: ম: আখতারুজ্জামান জানেিয়ছেন করোনা রোগিদের প্রয়োজনীয় চিকিৎসা এবং সেবা প্রদানের জন্য চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য বিভিন্ন সরঞ্জাম সরবরাহ এসেছে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে পিপিই ৫০ সেট, ছোট গ্লোব ১০০ পিচ, মাঝারী গ্লোব ১০০ পিচ, বড় গ্লোব ১০০ পিচ, ৫০এমএল হেকসাসোল ১০০ বোতল, মাস্ক ২০০ পিচ, এমওপি ক্যাপ ৫০টি, গাউন ৫০ পিচ, সু-কভার ৫০ পিচ এবং চশমা ৫০টি। এসব সামগ্রী জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ অন্য ১০টি উপজেলা হাসপাতালে বিতরন করা হয়েছে।
অপরদিকে জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ জানিয়েছেন নওগাঁয় সেনা বাহিনীর প্রয়োজনীয় টীম এসেছে। সেনা সদস্যদের সাথে জেলা প্রশাসনের বৈঠক ইসিমধ্যেই সম্পন্ন হয়েছে। সাধারন মানুষের মদ্যে সামাজিক দুরত্ব নিশ্চিতসহ করোনা প্রতিরোধে যা যা করনীয় তা প্রশাসনের সাথে সার্বিক সহযেঙাগিতা প্রদান করবে সেনা বাহিনী। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft