শিরোনাম: পাট ও পাটখড়ি থেকে মূল্যবান কার্বন উদ্ভাবন করলেন কেশবপুরের দু’গবেষক       কেশবপুর পৌর সভার আসন্ন নির্বাচন মেয়র রফিকুলের গণসংযোগ ও মতবিনিময়       যশোর সদর উপজেলার উপনির্বাচনে আগ্রহ নেই বিএনপি নেতাদের       মণিরামপুরে ভাইপোর লাথিতে চাচার মৃত্যু       যশোরে অবৈধ ইজিবাইক ও রিকশার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হচ্ছে আজ থেকে       যশোরে আরও ১৩ জনের করোনা শনাক্ত       সড়কে ঝরল চার প্রাণ       মাগুরায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত       বাঘারপাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহে ছাগল ফসল খাওয়ায় মারামারি, আহত ৮      
কাঠালিয়ায় রোগী শূন্য হাসপাতাল
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা মোকাবেলায় নেই কোন উপকরণ
কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি :
Published : Wednesday, 25 March, 2020 at 8:06 PM
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা মোকাবেলায় নেই কোন উপকরণ ঝালকাঠির কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিট-১৯) মোকাবেলার কীটসহ কোন উপকরণ নেই। এমনকি কর্মরত চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্য কর্মীদের জন্য মাস্ক, গাউন ও হ্যান্ডগ্লাবস (পিপিই), হেক্সিসল ও গ্লোবস মাস্কও বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালে পৌঁছেনি। এছাড়া আইসিও বেড, ভেল্টিলেটর ও পরীক্ষাগার নেই। প্রয়োজনীয় উপকরণ না থাকায় এ উপজেলার করোনা আক্রান্ত কোন রোগী সনান্ত করতে পারছেনা কর্তব্যরত চিকিৎসকরা। এদিকে এ স্বাস্থ্য কেন্দ্রে ৯জন চিকিৎসক, ৯জন উপ-সহকারী মেডেকেল অফিসারসহ ২২জন নার্স ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার উপকরণ না থাকায় করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে মরণঘাতি এ ভাইরাসটি অন্যের শরীরে ছড়িয়ে যেতে পারে বলে আশংকা করছেন কর্তব্যরত চিকিৎসকরা।
এদিকে করোনা পরিস্থিতির কারণে গত ২/৩ দিন ধরে হাসপাতালটি রোগী শূন্য হয়ে পড়েছে। ২৫ মার্চ বেলা ১১টায়  সরেজমিনে হাসপাতাল গিয়ে দেখা গেছে, ৫০শয্যার এ হাসপাতালে ডায়রিয়া, শিশু, পুরুষ ও মহিলা ওয়ার্ডে একজন রোগীও খুঁজে পাওয়া যায়নি। বেডগুলো শুন্য পড়ে আছে। তবে ওই দিন জরুরী বিভাগে (আউটডোরে) ৬জন রোগী (টিকেট কিনে) চিকিৎসা নিয়েছেন।   
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তাপস কুমার তালুকদার জানান, হাপাতালে ৫টি বেডের একটি আইসোলেসন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। উপজেলায় মোট ২৮জন বিদেশ ফেরত ব্যক্তি হোমকোয়ারেন্টাইনে আছেন। আর করোনা মোকাবেলার উপকরণের জন্য চাহিদা পাঠানো হয়েছে, আশা করছি দ্রুত পেয়ে যাবো। এছাড়া করোনা’র আতংকেই রোগীরা স্বেছায় বাড়ি চলে যাওয়ায় হাসপাতালে আপাতত আবাসিক রোগী নেই, তবে যে কোন সময় রোগী আসতে পারে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft