শিরোনাম: সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী তথ্য প্রচার হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা       পুলিশের হেফাজতে ওসি প্রদীপ, নেওয়া হচ্ছে কক্সবাজার আদালতে       করোনা মোকাবিলায় এডিবির আরও ১৫ কোটি টাকা অনুদান       সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভী       সাহেদের দশ দিনের রিমান্ড চায় দুদক       মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণ, বিপাকে একশ পরিবার       চুয়াডাঙ্গায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত       রাঙ্গামাটিতে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু       পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে করোনা, আরো ৬১ জনের মৃত্যু       ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার      
ধেয়ে আসছে ভয়ঙ্কর গ্রহাণু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 25 March, 2020 at 8:29 PM
ধেয়ে আসছে ভয়ঙ্কর গ্রহাণুবিশ্বজুড়ে চলছে করোনা ভাইরাসের তাণ্ডব। একের পর এক দেশে ছড়িয়ে পড়ছে মারণ এই ভাইরাস। ভয়ংকর এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যখন সারা পৃথিবীর মানুষ খাবি খাচ্ছে তখন মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা সামনে আনল চাঞ্চল্যকর তথ্য।
বিজ্ঞানীরা জানিয়েছে, পৃথিবীর খুব কাছ দিয়ে ধেয়ে যাবে বিপজ্জনক এক গ্রহাণু। আগামী ২৯ এপ্রিল একেবারে পৃথিবীর কক্ষপথের কাছ থেকে প্রবাহিত হয়ে যাবে এক শক্তিশালী গ্রহাণু। নাসার পক্ষ থেকে এই গ্রহাণুটির নাম দেওয়া হয়েছে আসটেরোইড ৫২৭৬৮।
যদিও এ গ্রহাণুটি সরাসরি পৃথিবীর ওপর কোনো ধরনের আঘাত হানার শঙ্কা নেই। তথ্য বলছে, পৃথিবীর কক্ষপথের থেকে ৩.৯ লক্ষ মাইলের অভ্যন্তরে এই গ্রহাণুটি আসবে না। কিন্তু এই গ্রহাণুটির বিশাল আকৃতির জন্য কিছুটা হলেও শঙ্কা থেকে যায়। আনুমানিক ১.১ থেকে ২.৫ মাইল ব্যাস বিশিষ্ট এই গ্রহাণুটি ঘণ্টায় বিশ হাজার মাইল বেগে পৃথিবীর কক্ষপথের কাছ দিয়ে ধেয়ে যাবে। যার প্রভাবে পৃথিবীর চৌম্বকক্ষেত্রে একটি পরিবর্তন আসতে পারে বলে কোনো কোনো বিজ্ঞানী মনে করছেন।
একই সঙ্গে পৃথিবীর কিছু জায়গা সাময়িক সময়ের জন্য সূর্যের আলো থেকে বঞ্চিত হতে পারে বলে মনে করছেন কেউ কেউ। যদিও নাসার পক্ষ থেকে এখনও পর্যন্ত সরাসরি এই বিষয়ে নিশ্চিত করে কোনো কিছু বলা হয়নি। সম্পূর্ণটাই মনে করার ওপর রয়েছে। তবে সবাইকে সাবধান থাকার কথা বলা হচ্ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft