শিরোনাম: যমেক হাসপাতালের তত্ত্বাবধায়কের কন্যা এবং সিভিল সার্জনের পূত্রের জিপিএ-৫ অর্জন        নালিশ ছাড়াও শালিস হচ্চে, ফ্যারাডা কি !       বাঘারপাড়ায় কলেজের নাইটগার্ড ও তার পিতাকে হাতুড়িপেটা       যশোর পুলিশের ব্যতিক্রমী ও নান্দনিক উদ্যোগ       পাইকগাছায় সাংবাদিক করোনায় আক্রান্ত       ফুলতলায় ১০ হাজার বস্তা সিমেন্টসহ কার্গো ডুবি       বৃহস্পতিবার গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দেবেন প্রধানমন্ত্রী       গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ ওবায়দুল কাদেরের       আবরার হত্যা মামলা : জামিন মেলেনি জিওনের       সুস্থ আছেন মোহাম্মদ নাসিম      
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Saturday, 28 March, 2020 at 4:43 PM
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীনসাধারণ ছুটির এই সময়ে শ্রমজীবী মানুষ কর্মহীন অবস্থায় দিনাতিপাত করছে। জীবিকার সন্ধানে ঝুঁকি নিয়ে কেউ কেউ বের হলেও জনশূন্য নগরীতে তারা আয় উপার্জনের কোন উৎস খু্ঁজে পাচ্ছে না। অথচ এই শ্রমজীবীদের আয়ের টাকাতেই তাদের পরিবার পরিজনের জুটবে আহার।
এই সময়ে নগরীর সড়কপথ, অলিগলিতে কিছু সংখ্যক রিক্সা চলাচল করলেও তেমন যাত্রী দেখা যাচ্ছে না। ভিক্ষুক দেখা যাচ্ছে, কিন্ত তাদেরকে টাকা দেওয়ার মত লোকের দেখা মিলছে না।
শনিবার (২৮ মার্চ) দুপুর ১২টার দিকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন করোনা সংক্রমণ প্রতিরোধে গৃহীত চসিকের কার্যক্রম তদারকি করার সময় শ্রমজীবী মানুষের এই অবস্থা প্রত্যক্ষ করেন।
মেয়র সড়কের বিভিন্ন মোড়ে গাড়ি থামিয়ে শ্রমজীবী রিক্সাচালক, দিনমজুর, ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন। নগরের আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, কাজীর দেউড়ি, লালখান বাজার মোড় এলাকায় বিমর্ষ অবস্থায় দাঁড়িয়ে থাকা শ্রমজীবী প্রত্যেকের হাতে নগদ একশ টাকা করে বিতরণ করেন মেয়র।
মেয়র বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। দেশের সব লোক এখন ঘরবন্দি। কিন্ত যারা দিনে এনে দিনে খায়, যাদের কাছে কাড়ি কাড়ি টাকা নেই, তারা তো আর বাজার মজুদ করতে পারেনি। দৈনিক আয় রোজগারই তাদের একমাত্র ভরসা।  খবর নিলে দেখা যাবে, এই মানুষগুলোর দিন কাটছে অনাহারে অর্ধাহারে। এই দুঃসময়ে সমাজের প্রত্যেক বিত্তবান মানুষ, বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানকে তাদের সহায়তায় হাত বাড়িয়ে দিতে হবে। সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। সবার সম্মিলিত অংশগ্রহণ ও সহায়তার মধ্য দিয়ে করোনা সংক্রমণের এই ক্রান্তিকাল আমরা কাটিয়ে উঠতে সক্ষম হবো।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft