শিরোনাম: সাতক্ষীরায় আরেক করোনা রোগী শনাক্ত       পৃথিবীর দিকে ধেয়ে আসছে ধুমকেতু ‘সোয়ান’       করোনা সুরক্ষা যন্ত্র বানাল ১২ বছরের কিশোর       সাঁথিয়া উপজেলা শাখা ছাত্রদলের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ       সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু       স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান ওবায়দুল কাদেরের       ঈদের আনন্দঘন মুহূর্ত অম্লান হোক : জি এম কাদের       ফায়ার সার্ভিসে করোনা আক্রান্ত ৭৯ জন, সুস্থ ৯       সাতক্ষীরার আশাশুনিতে মৎস্যঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত-১ আহত-৩       আরাবী ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরন      
মোদি রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 29 March, 2020 at 1:11 PM
মোদি রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরাপ্রাণঘাতী করোনায় পুরো ভারত লকডাউন হয়ে গেছে। ফলে অচল হয়ে পড়েছে ভারতের অর্থনৈতিক অবস্থা। তাই দেশটিতে খিদের জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা! ঘটনাটি ঘটেছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র বারানসীতে। বারানসীর বড়াগাঁও এলাকার কৈরিপুর গ্রামের ছটি শিশুর নুন দিয়ে ঘাস খাওয়ার এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে স্থানীয় প্রশাসনের টনক নড়ে। কর্মকর্তার পৌঁছে যান রেশনের সাহায্য নিয়ে৷ মোদির লোকসভা এলাকায় এ হেন চিত্র ধরা পড়াতে তীব্র সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে। অনেকে ব্যঙ্গ করে বলছেন, ‘এটাই আমাদের প্রধানমন্ত্রীর ‘সবকা সাথ, সবকা বিকাশ’।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার (২৪ মার্চ) দেশজুড়ে ২১ দিনের লকডাউনের ঘোষণা করেন। দিন আনা দিন খাওয়া দরিদ্র মানুষরা চরম দুর্যোগের মধ্যে পড়েছে এই পরিকল্পনাহীন লকডাউনের ফলে। বুধবার ভিডিও কনফারেন্সে বারনাসীর মানুষদের সঙ্গে মনের কথাও বলেছেন মোদি।
কিন্তু গ্রামের মানুষদের খিদের কথা তিনি বোধহয় শোনার সময় পাননি। ভিডিও কনফারেন্স এবং করোনার প্রকোপে লকডাউনের সময়ে এহেন চিত্র সামনে আসায় বেজায় অস্বস্তিতে মোদি সরকার৷ ড্যামেজ কন্ট্রোল করতে স্থানীয় প্রশাসন ছাড়াও মাঠে নেমেছেন জেলাশাসক।
বারনাসীর জেলাশাসক কৌশল রাজ শর্মা দাবি করেছেন, ওই শিশুগুলি আখড়ি ডাল ও ছোলা খাচ্ছিল গাছ থেকে৷ ওদের পরিবারের রেশন কার্ড রয়েছে। এ মাসের রেশনও তারা পেয়েছে৷ তারপরেও অবশ্য এই ঘটনার পর ওদের বাড়িতে আমরা অতিরিক্ত রেশন পৌঁছে দিয়েছি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft