শিরোনাম: মণিরামপুরে মস্তিস্ক বিকৃত ছেলের শাবলের আঘাতে প্রতিবন্ধী পিতা নিহত       আম্পানে কেশবপুরে ২৮ কোটি টাকার ক্ষতি        রাজশাহী বিভাগে বগুড়া করোনার ‘হটস্পট’       ভারতে একদিনে আরও ১৯৪ জনের মৃত্যু       মহেশপুরে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন       গণপরিবহন চালু সরকারের ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রী       রাজশাহী জেলার তানোর করোনার ‘হটস্পট’        মাংস নরম করবেন যেভাবে       যেসব লক্ষণে বুঝবেন থাইরয়েডের সমস্যায় ভুগছেন       মশার উপদ্রপ থেকে মুক্তি পেতে ঘরে রাখুন পাঁচ গাছ      
সামর্থ্য অনুযায়ী সাহায্য করুন : হানিফ
কাগজ ডেস্ক :
Published : Sunday, 29 March, 2020 at 6:36 PM
সামর্থ্য অনুযায়ী সাহায্য করুন : হানিফসামর্থ্য অনুযায়ী দরিদ্রদের সহায়তা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
রোববার (২৯ মার্চ) ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।
হানিফ বলেন, আপনারা জানেন যে আজ সারাবিশ্ব গভীর এক সংকট এবং বিপর্যয়ের মুখে। গোটা মানবজাতি আতঙ্কগ্রস্ত, মানবজীবন বিপন্ন। এক ভাইরাসের আক্রমণে ইতিমধ্যেই বহু মানুষের প্রাণহানি ঘটেছে। প্রতিদিন মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে।
তিনি বলেন, এই করোনাভাইরাস ১৪ দিন পর্যন্ত এক দেহ থেকে আরেক দেহে সংক্রামণ করার ক্ষমতা রাখে। একই ব্যক্তি একাধিকবার আক্রান্ত হতে পারে। এখন পর্যন্ত এ ভাইরাসের কোনো ওষুধ আবিষ্কার হয়নি।পরিত্রাণের একমাত্র উপায় এ ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন ব্রেক ডাউন করা।
আওয়ামী লীগের এ নেতা বলেন, সেজন্য আমাদের সকলের প্রয়োজন ঘরে থাকা। অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা। পরিবারের সদস্যদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে। একে অন্যকে দূরে রাখার চেষ্টা করতে হবে।
তিনি বলেন, সম্প্রতি একজন ব্যক্তির শরীরে ভাইরাস পাওয়া গেছে যিনি সম্পূর্ণ সুস্থ এবং সবল, যার রোগের কোনো উপসর্গ ছিল না। তবে এটা প্রমাণিত হয়েছে যে আমি বা আপনি আমরা কেউ নিশ্চিত নই যে আমরা করোনা ভাইরাস মুক্ত। সে কারণেই আমাদের এ মুহূর্তে করণীয় একটাই সেটা হচ্ছে ঘরে থাকা। সেই সঙ্গে অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা।
হানিফ বলেন, এ দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন, নির্দেশনা দিয়েছেন। সামর্থ্যের সবটুকু দিয়েই এ দুর্যোগ মোকাবিলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন।
তিনি বলেন, আমাদের চিকিৎসক, নার্সসহ কর্মকর্তারা এ দুর্যোগ মোকাবিলায় অসীম সাহসের সঙ্গেই দায়িত্ব পালন করছেন।
‘আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও আপনাদের মতোই ঘরেই আছি। চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারি নির্দেশনা মেনে চলুন। সামর্থ অনুযায়ী দরিদ্রদের সহায়তা করুন। আল্লাহর ওপর ভরসা রাখুন, ইনশাআল্লাহ এ দুর্যোগ কেটে যাবে।’




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft