শিরোনাম: সাতক্ষীরায় আরেক করোনা রোগী শনাক্ত       পৃথিবীর দিকে ধেয়ে আসছে ধুমকেতু ‘সোয়ান’       করোনা সুরক্ষা যন্ত্র বানাল ১২ বছরের কিশোর       সাঁথিয়া উপজেলা শাখা ছাত্রদলের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ       সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু       স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান ওবায়দুল কাদেরের       ঈদের আনন্দঘন মুহূর্ত অম্লান হোক : জি এম কাদের       ফায়ার সার্ভিসে করোনা আক্রান্ত ৭৯ জন, সুস্থ ৯       সাতক্ষীরার আশাশুনিতে মৎস্যঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত-১ আহত-৩       আরাবী ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরন      
চৌগাছায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারী আইসোলেশনে, ৫ বাড়ি লকডাউন
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর)
Published : Sunday, 29 March, 2020 at 8:28 PM, Update: 29.03.2020 8:47:42 PM
চৌগাছায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারী আইসোলেশনে,  ৫ বাড়ি লকডাউনযশোরের চৌগাছায় ১৮ বছরের এক নারী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। তিনি চৌগাছা পৌর এলাকায় ভাড়া থাকতেন।
তার স্থায়ী ঠিকানা রংপুর জেলার পীরগঞ্জে বলে জানান এলাকাবসি।
খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও সহকারী কমিশনার (ভূমি) ওই বাড়িসহ পাঁচটি বাড়ি লকডাউন করেছেন। এ ঘটনায় ওই মহল্লাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে পৌর এলাকার ভাড়া বাসিন্দা ১৮ বছরের এক নারী হাসপাতালে আসেন। তার শরীরের অবস্থা দেখে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে এমন আশঙ্কায় চিকিৎসকরা তাকে যশোরে রেফার করেন। যশোর থেকে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়েছে। বর্তমানে তিনি যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন।
রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পালসহ প্রশাসনের কর্মকর্তা পৌর এলাকার ওই মহল্লায় যান এবং যে বাড়িতে ভাড়া থাকতেন ওই বাড়িসহ পাশের তিনটি বাড়ি লকডাউন করে দেন। একইসাথে উপজেলার একটি ইউনিয়নের আরও দু’টি বাড়ি লকডাউন করা হয় বলে জানা গেছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ওই নারীর শরীরের অবস্থা দেখে প্রাথমিক ধারণা করা হচ্ছে সে করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে। আমরা দ্রুতই তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করি এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়েছে। ঢাকা থেকে রিপোর্ট এলে তখনই কেবল নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত কিনা’।
পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমরা উপস্থিত হয়ে মহল্লার ৩টি বাড়ি লকডাউন করেছি। পাশাপাশি ওই নারীর স্বামী পরচিয় দানকারী একটি ইউনিয়নের আরও দু’টি বাড়ি লকডাউন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে ওই নারী করোনায় আক্রান্ত হতে পারে। খবরটি জানার সাথে সাথে ওই এলাকার কয়েটি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া স্বামীর বাড়ি এলাকার আরো দু’টি বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি বলেন এতে আতঙ্কিত হবার কোনো কারণ নেই। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। ওই এলাকা বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft