শিরোনাম: সাতক্ষীরায় আরেক করোনা রোগী শনাক্ত       পৃথিবীর দিকে ধেয়ে আসছে ধুমকেতু ‘সোয়ান’       করোনা সুরক্ষা যন্ত্র বানাল ১২ বছরের কিশোর       সাঁথিয়া উপজেলা শাখা ছাত্রদলের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ       সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু       স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান ওবায়দুল কাদেরের       ঈদের আনন্দঘন মুহূর্ত অম্লান হোক : জি এম কাদের       ফায়ার সার্ভিসে করোনা আক্রান্ত ৭৯ জন, সুস্থ ৯       সাতক্ষীরার আশাশুনিতে মৎস্যঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত-১ আহত-৩       আরাবী ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরন      
এই কয়ডা দিন পার কত্তি পাল্লি পরাণ বাচে
Published : Sunday, 29 March, 2020 at 8:59 PM
এই কয়ডা দিন পার কত্তি পাল্লি পরাণ বাচেকরোনা করোনা কইরে চারিদিকি মাতম তুইলে জানের মদ্দি কিরাম এট্টা হচ্চে। যদিও বাড়ি বইসে খাওয়া আর শুয়া ছাড়া কোন কাজ নেই। কিন্তুক কেন জানি কিচ্চুতি সুখ পাচ্চিনে। কিরাম যেন এট্টা চাপা আতংক ভর কইরেচে বুকির মদ্দি।
যদিও আইইইডিসিআর কচ্চে, দুইদিন ধইরে দেশে নতুন কোন রুগী সিনাক্ত হইনি। কিন্তুক ফেসবুকি লোকে গাবাচ্চে অইন্য কতা। বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজে নাই দুইজন করোনায় আক্রান্ত রুগী মইরে গেচে। একজন গাবালে মানিকগঞ্জে একজন করোনা সন্দেহ রুগী মইরে গেচে। ওদিকি বগুড়ায় করোনা সন্দেহে একজন মইরে গেচে, তারে কেউ জানাজাও পড়াতিই দিচ্চিলোনা, তাই নিয়ে বাইদে গিলো ঝৈ ঝৈ। পরে তারে পুলিশ পাহারায় দাফন করা হয়েচে। এই সব ঘটনা আইইইডিসিআরের চুতায় উটলো কিনা কিডা জানে। একজন দেকলাম ফেসবুকি ছাইড়েচে, গ্যালো দুইদিনি আইইইডিসিআরে পিরায় চারহাজার আটশ’জন কল করিলো, তারা মাত্তর ৫০ জনের পরীক্কে কইরেচে। তাতে কোন করোনা ভাইরাস ধরা খায়নি। সেই বিটা ফেসবুকি কোচ্চেন তুলেচে আইইইডিসিআর যে কচ্চে নতুন কোন রুগী পায়নি সিডা কি সবাইরে চেক কইরে, নাকি ঐ ৫০ জনরে চেক কইরে?
নতুন কইরে শুনতিচি করোনাভাইরাস নাই দুডো ধাপ পার কইরে তিন নম্বর ধাপে পইড়েচে। এই ধাপই নাই বেশী মারাত্মক। শুনা যাচ্চে সুমকির সাত আটদিন বেশী মারাত্মক। এই সুমায় ভাইরাস নাই উরোধুরো ছড়াবে। ইটালি স্পেন এই দুইধাপ পার হলি আমাগের মতো অবস্তা ছিলো। কিন্তুক তারা এই নিয়ে সিরাম কোন গুরুত্বই দিলোনা। পরিনতি স¹লির জানা, লোক মইরে ভিটোয় যাচ্চে। একন ভ্যাবালিও কোন লাভ হচ্চে না। সে কারনে আমাগেরও বাড়তি সতর্ক থাকতি হবে এই কয়দিন।
শুনতিচি সুমাজিক দূরত্ব আর যার যার তার তার পাইট পরিস্কার থাকলি এই ভাইরাস ঠেকানো যাবে। আল্লা আল্লা কইরে এই কয়ডা দিন পার হতি পাল্লি বাচি। আল্লা আমাগের ঝুনঝাটতে বাচায় নিক।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft