শিরোনাম: যশোরে আইসোলেশনে নারীর মৃত্যু       সাতক্ষীরায় খাবার পানির তীব্র সংকট       সাতক্ষীরায় আরও ৩ জনের করোনা শনাক্ত, মোট ৪৩       লিবিয়ায় নিহত বাংলাদেশিদের মরদেহ দেশে আনা হচ্ছে না       ভারতে আরও এক মাস লকডাউন       করোনার তাণ্ডবে লাতিন আমেরিকায় ৫০ হাজার ছাড়াল মৃত্যু       সারাদেশেই ছড়িয়ে পড়েছে করোনা       ‘ঐতিহাসিক’ যাত্রায় মহাকাশের পথে স্পেসএক্স-নাসার রকেট       এসএসসির ফল জানা যাবে যেভাবে       বরিশাল বিভাগে নতুন ৫৮ জনের করোনা শনাক্ত      
স্বাস্থ্য বিধি বাস্তবায়নে রাজশাহীর রাস্তায় কঠোর অবস্থানে সেনা সদস্যরা
রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 4 April, 2020 at 2:31 PM
স্বাস্থ্য বিধি বাস্তবায়নে রাজশাহীর রাস্তায় কঠোর অবস্থানে সেনা সদস্যরাদেশজুড়ে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে সরকার। গত ২৬ মার্চ থেকে এই ছুটি শুরু হয়েছে। প্রথম দিকে রাস্তা-ঘাট, হাট-বাজার ফাঁকা থাকলেও কয়েকদিন মানুষ ঘর থেকে বের হয়ে যায়।
বিশেষ করে বধুবার (১ এপ্রিল) থেকে প্রায় সারাদেশে বেড়ে যায় মানুষের মানুষ চলাচল। এ অবস্থায় সরকারের পদক্ষেপ ও স্বাস্থ্য বিধি বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দেয় সেনাবাহিনী। বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে রাজশাহীসহ সারাদেশে সেনাবাহিনীর টহল ও তৎপরতা বৃদ্ধি করা হয়।
করোনাভাইরাস প্রতিরোধে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মানুষকে ঘরে রাখতে শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে রাজশাহীর রাস্তায় নামে সেনাবাহিনী। তারা কঠোর অবস্থান নিয়ে লোকজনের চলাচলে নজরদারি করে। গাড়ি দিয়ে রাস্তা ঘিরে দিয়ে সেনাবাহিনীর সদস্যরা লোকজনকে বের হওয়ার কারণ যানতে চান এবং অনেককে ঘরে ফিরে যেতে বলেন। সোনাবাহিনীর এই তৎপরতায় রাজশাহীর রাস্তায় কমেছে মানুষের চলাচল।
রাজশাহী সিভিল সার্জনের তথ্যমতে, গত মার্চ মাসে রাজশাহীতে বিদেশ থেকে এসেছে দুই হাজার ৯৫৯ জন। এর মধ্যে শুক্রবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে নেয়া হয় এক হাজার ৮০ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩১৪ জন। আর ছাড়পত্র দেয়া হয়েছে ৭৬৬ জনকে।
এদিকে, গত ১ এপ্রিল থেকে রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চালু করা হয়েছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব। শুক্রবার পর্যন্ত রাজশাহী অঞ্চলের আটজনের নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পাঠানো হয়। তবে পরীক্ষা করা হয়েছে পাঁচজনের। এখন পর্যন্ত রাজশাহী বিভাগের কারও শরীরে করোনাভাইরাস পাওয়া পায়নি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft