শিরোনাম: মৃত্যুর মিছিল বাড়ছেই       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       যশোরাঞ্চলে নামছে অর্ধেক গাড়ি       যশোরে স্বাস্থ্যসেবীসহ নতুন শনাক্ত চারজন       লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত রাকিবুলের পরিবারে শোকের মাতম       সন্ত্রাসী হামলায় কালিয়া এখন আতঙ্কিত জনপদ       করোনা সঙ্কটে যশোরে শিক্ষার্থীদের মেসভাড়া কমানোর সিদ্ধান্ত পরিবর্তন       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       চাল ছাড়া প্রায় সব পণ্যের দাম কমছে        যশোরে যুবক অপহরণের অভিযোগে বিক্ষোভ      
মাস্কের নামে পাকিস্তানকে ‘জাঙিয়া’ পাঠাল চীন!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 4 April, 2020 at 2:33 PM
মাস্কের নামে পাকিস্তানকে ‘জাঙিয়া’ পাঠাল চীন!চীনকে সর্বাবস্থার বন্ধু মনে করে পাকিস্তান। অথচ এমন বন্ধুই কি-না আচরণ করলো শত্রুর মতো। করোনাভাইরাসের সঙ্গে লড়াইরত ইসলামাবাদকে সহায়তার নামে এন৯৫ মাস্কের বদলে জাঙিয়া থেকে তৈরি মাস্ক পাঠিয়েছে বেইজিং। খোদ পাকিস্তানি টেলিভিশন সাংবাদিকের ভাষায় ‘চায়না নে চুনা লাগা দিয়া’ (চীন চুনকালি মেখে দিলো)।
পাকিস্তানি সংবাদমাধ্যমের বরাতে এশিয়ানেট নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিশ্রুতি এন৯৫ মাস্কের জন্য দেয়া হলেও তার বদলে চীনের আন্ডারগার্মেন্টে তৈরি এই মাস্ক ‘উপহার’ অস্বস্তিতে ফেলেছে পাকিস্তানকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির পাত্র হয়েছে ইমরান খানের সরকার।
ডন অনলাইনের খবর অনুসারে, করোনার হানায় এমনিতেই নাস্তানাবুদ পাকিস্তান। সেখানে এখন পর্যন্ত ২ হাজার ৬৯৬ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৪০ জন।
করোনার উৎপত্তিস্থল চীন পরিস্থিতি সামাল দিয়ে ওঠায় তাদের কাছ থেকে এ ভাইরাস প্রতিরোধের সামগ্রীসহ সহায়তার আশায় চেয়েছিল পাকিস্তান। কিন্তু এমন দুর্দিনে বেইজিংয়ের আচরণ বেশ আহত করেছে ইসলামাবাদকে।
স্বাস্থ্য়কর্মীদের জন্য বিশ্ব স্বাস্থ্য় সংস্থার নির্দেশিকা মেনে কাপড়ের মাস্ক চেয়েছিল পাকিস্তান। বেইজিং আশ্বাস দিয়েছিল উন্নত এন৯৫ মাস্ক দেয়ার। কিন্তু এর বদলে তারা দিলো আন্ডারগার্মেন্টে তৈরি স্পঞ্জের মাস্ক। যা দেখে চটেছে পাকিস্তানের সংবাদমাধ্যম। একটি টেলিভিশনে ওই মাস্কের চালান নিয়ে প্রতিবেদন করার সময় রেগে গিয়ে সাংবাদিক বলেই ফেলেন, ‘চায়না নে চুনা লাগা দিয়া’।
এই মাস্কের একাধিক বাক্স সিন্ধ প্রদেশে পৌঁছানোর পর একটি হাসপাতালে পাঠানো হলে সেখানকার চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা তা পরতে অস্বীকার করেন। এমনকি তারা প্রতিবাদও করেন।
সংবাদমাধ্যম বলছে, এমনিতেই করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে ইমরান খানের সরকার। এর মধ্যে সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু রাষ্ট্রের ‘জাঙিয়া মাস্ক’ সরকারকে আরও বেকায়দায় ফেলে দিলো।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft