শিরোনাম: চুয়াডাঙ্গায় চিকিৎসকসহ করোনায় নতুন আক্রান্ত ১৭       খুলনায় করোনায় উপজেলা প্রশাসনিক কর্মকর্তার মৃত্যু       হ্যাকিংয়ের লক্ষ্যে প্রায় ২৩ হাজার মঙ্গোডিবি ডেটাবেইজ       ইরানের পারমাণবিক কেন্দ্রে আগুন ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’       সিটি পথ হারালেও জয়ে ফিরল লিভারপুল       দিনাজপুরে যুব মহিলা লীগের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       ৬৮ বছরে পা রাখলো রাজশাহী বিশ্ববিদ্যালয়       করোনা উপসর্গ নিয়ে মান্দা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু       চট্টগ্রামে একদিনে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়ালো ১০ হাজার       বরিশাল বিভাগে মৃত্যু ৭৬, করোনা শনাক্ত ৩৪১৮ জন      
চীনে করোনায় নতুন আক্রান্ত তিন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 24 May, 2020 at 10:50 AM
চীনে করোনায় নতুন আক্রান্ত তিনচীনে শনিবার নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, মারা যায়নি কেউ। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) বরাত দিয়ে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন।
মহামারি শুরুর পর প্রথমবার নতুন করে কেউ আক্রান্ত হয়নি শুক্রবার। তবে পরেরদিন আবার নতুন তিনজন কোভিড-১৯ রোগীর খোঁজ মিললো। সাংহাই ও গুয়ানদংয়ে নতুন দুইজন আক্রান্ত হয়েছেন, বাইরে থেকে সংক্রমিত তারা। জিলিন প্রদেশের অন্যজন স্থানীয়ভাবে সংক্রমিত।
চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৭৪ জন। বর্তমানে দেশটিতে রোগী রয়েছে ৭৯ জন। শনিবার ৩৬ জন নতুন উপসর্গহীন রোগী পাওয়া গেছে। উপসর্গ নেই এমন রোগীকেও মার্চ থেকে তালিকাভুক্ত করছে চীন। সরকারি হিসাবে মোট মৃত্যু ৪ হাজার ৬৩৪ জন।
দেশের ভেতরে চলাফেলায় কড়াকড়ি আরোপ করায় গত মার্চ থেকে স্থানীয় সংক্রমণের হার কমতে থাকে। তবে হঠাৎ করে বিদেশফেরতদের মাধ্যমে ক্লাস্টার সংক্রমণ দেখা যায় জিলিন ও হেইলংজিয়াং প্রদেশে। ৮ এপ্রিল লকডাউন প্রত্যাহারের পর এই মাসে প্রথম করোনা রোগী পাওয়া যায় উহানে। তাতে দ্বিতীয় দফায় সংক্রমণ ঠেকাতে শহরের ১ লাখ ১০ হাজারের বেশি বাসিন্দার কোভিড-১৯ টেস্ট করায় কর্তৃপক্ষ।
কঠোর পদক্ষেপ নেওয়ার ফলে শুক্রবার প্রথমবার আক্রান্ত বা মৃত্যুর তালিকা ছিল অপরিবর্তিত। নতুন করে আবার সেখানে যুক্ত হলো তিনজন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft