শিরোনাম: ঝিনাইদহে অবৈধ ঔষধ জব্দ, আটক-১       চট্টগ্রাম নগরজুড়ে ৫০ হাজার গাছ লাগাবে সিটি কর্পোরেশন       ফেনীতে করোনা শনাক্তের সংখ্যা ৯০০ ছাড়াল       ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৭৩৮ জন       তিন চ্যালেঞ্জ সরকারকে মোকাবিলা করতে হচ্ছে : কাদের       গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে : বিদ্যুৎ সচিব       ভারতীয় সেনারা পিএলএর কাছে কিছুই না : চীনের হুঁশিয়ারি       সীমান্ত হত্যা বন্ধে সরকারের কোনো পদক্ষেপ নেই : রিজভী       করোনার বিরুদ্ধে মাঠে নেমেছে দিনাজপুরের চিকিৎসকরা       রাজশাহী বিভাগে করোনা ভয়ানক পরিস্থিতি, আক্রান্ত বেড়ে ৬৮৫১ জন      
‘ত্রাণ নয়, মানুষ চায় শক্ত একটা বেড়িবাঁধ’
কাগজ ডেস্ক :
Published : Sunday, 24 May, 2020 at 1:02 PM
‘ত্রাণ নয়, মানুষ চায় শক্ত একটা বেড়িবাঁধ’ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকার বাড়িঘর, কৃষিজমি ও চিংড়ি ঘেরের ব্যাপক ক্ষতি হয়েছে। দুর্গত মানুষদের কাছে কিছু কিছু ত্রাণ পৌছাচ্ছে, কিন্তু তা যথেষ্ট নয়। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য পাওযা গেছে।
ঘূর্ণিঝড় আম্পান উপকূলে আঘাত হানার পর দুদিন পার হয়ে গেলেও এখনো বাঁধগুলো মেরামত না হওয়ায় বিস্তীর্ণ এলাকা জোয়ারের পানিতে ডুবে আছে।
এ প্রসঙ্গে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের একজন স্বেচ্ছাসেবক মানিক হোসেন বলেন, ঝড়ের দিন অনেকে এমনকী অনেক কর্মকর্তাও তাদের খোঁজখবর নিয়েছেন, কিন্তু ঝড় থেমে যাবার পর কেউ তাদের খোঁজও নেয়নি।
তিনি জানান, গাবুরার লেবুগুনি নামে একটা গ্রাম আছে, ওখানে জোয়ারের পানিতে অনেকখানি রাস্তা ভেঙে পুরা তিনটা গ্রাম তলায় গেসে। এসময় এখনো সেখানে বাঁধ দেয়া সম্ভব হয়নি বলেও জানান তিনি।
তিনি বলেন, কারোর একেবারে সব ঘরটর ডুবে গেসে, মানুষ চালের ওপরে রইসে। এলাকার দুই তিন হাজার পরিবার পানিবন্দী হয়ে আছেন। তিনি বলছেন পানিবন্দী মানুষের কাছে সাহায্য সেইভাবে পৌঁছয়নি।
তিনি আরও বলেন, একটাই দাবি এখন- আমরা ত্রাণ চাই না, আমরা একটা নিরাপদ আর শক্ত বেড়িবাঁধ চাই। যাতে মানুষকে বারবার দুর্ভোগ পোহাতে না হয়। আইলায় একবার (গ্রামগুলো) ডুবে গেসে, সিডরে ডুবে গেসে, আম্পানে আবার ডুবে গেসে, এজন্য মানুষ চায় শক্ত একটা বেড়িবাঁধ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft