শিরোনাম: ঝিনাইদহে খাদ্য গুদামে ধান দিচ্ছে না কৃষক       একদিনে করোনায় আক্রান্ত ২৬৮৬ জন       সেব্রেনিৎসায় মুসলমানদের ওপর ভয়াবহ গণহত্যার ২৫তম বার্ষিকী পালিত       করোনাকাল দীর্ঘ হলে দারিদ্র ও বাল্যবিয়ে বাড়তে পারে : স্বাস্থ্যমন্ত্রী       কোরবানির গরু অনলাইনে কিনবেন বাণিজ্যমন্ত্রী       আফগানিস্তান থেকে ফেরা আরো এক মার্কিন সেনার আত্মহত্যা       নেপালে ভূমিধসে ২২ জনের মৃত্যু       লিবিয়ায় সামরিক হস্তক্ষেপের হুমকি       কলারোয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত        জন্মদাতা বাবার করোনা নিয়েও সাহেদের প্রতারণা!      
করোনায় আমিরাতে ৬০ প্রবাসী বাংলাদেশির মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 1 June, 2020 at 10:06 AM
করোনায় আমিরাতে ৬০ প্রবাসী বাংলাদেশির মৃত্যুমহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ সংযুক্ত আরব আমিরাতে কমে এলেও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬০ জনের বেশি প্রবাসী বাংলাদেশি। সর্বশেষ শনিবার (৩০মে) পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬২ জন।
চলতি বছরের ২৯ জানুয়ারি দেশটিতে প্রথম আক্রান্ত রোগী পাওয়া যায়। তবে প্রথমবারের মত দুজন আক্রান্ত ব্যক্তির মৃত্যু সনদে নাম উঠে ২০ মার্চ। গত ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় প্রথম বাংলাদেশি মারা যান। এরপর থেকে নিয়মিত বাড়ছে বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা। মাত্র ৬৭ দিনের ব্যবধানে এটি সমানুপাতিক হারে দাঁড়িয়ে গেছে।
আবুধাবি বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজানুর রহমান জানান, স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোন দেশের নাগরিক কতজন আক্রান্ত হয়েছেন এই হিসাব না জানালেও মৃত্যুর সংখ্যা ও মৃত ব্যক্তির সম্পর্কে জানানো হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে তুলনামূলকভাবে কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশিদের মৃত্যুর হার বেশি। শনিবার পর্যন্ত ৬০ জনের বেশি বাংলাদেশি করোনায় মারা গেছেন।
এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ কমাতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে আমিরাতের স্বাস্থ্য ও প্রশাসনিক দপ্তর। একদিকে রাতভর যেমন চলছে জীবাণুনাশক স্প্রে কর্মসূচি অন্যদিকে বাড়ানো হচ্ছে দৈনিক পরীক্ষার সংখ্যা।দেশটির স্বাস্থ্য অধিদপ্তর বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ থেকে ৪০ হাজারের মত নাগরিকের করোনা পরীক্ষা করছে ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft