শিরোনাম: আত্মহত্যায় প্ররোচণা দেয়ার চারজনের বিরুদ্ধে চার্জশিট       ঝিনাইদহে অবৈধ ঔষধ জব্দ, আটক-১       চট্টগ্রাম নগরজুড়ে ৫০ হাজার গাছ লাগাবে সিটি কর্পোরেশন       ফেনীতে করোনা শনাক্তের সংখ্যা ৯০০ ছাড়াল       ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৭৩৮ জন       তিন চ্যালেঞ্জ সরকারকে মোকাবিলা করতে হচ্ছে : কাদের       গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে : বিদ্যুৎ সচিব       ভারতীয় সেনারা পিএলএর কাছে কিছুই না : চীনের হুঁশিয়ারি       সীমান্ত হত্যা বন্ধে সরকারের কোনো পদক্ষেপ নেই : রিজভী       করোনার বিরুদ্ধে মাঠে নেমেছে দিনাজপুরের চিকিৎসকরা      
করোনায় ৫১২৯ পুলিশ সদস্য আক্রান্ত
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 2 June, 2020 at 10:10 AM
করোনায় ৫১২৯ পুলিশ সদস্য আক্রান্তকরোনাভাইরাসে এখন পর্যন্ত ৫ হাজার ১২৯ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্য ১৬৫৮ জন। যাদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।
পুলিশ সদর দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।
পুলিশ সদর দপ্তর জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়া ২০৯৩ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।
বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।
সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, করোনা আক্রান্ত সন্দেহে আরও ১২০৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় ৫১৬২ জন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মৃত্যুবরণ করেছেন ১৫ জন পুলিশ সদস্য।
করোনা আক্রান্ত পুলিশ কর্মকর্তাদের দেখভালে উচ্চপদস্থ পরিদর্শন টিম গঠন করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তারা নিয়মিত পুলিশ সদস্যদের খোঁজখবর রাখছেন।
পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা গণমাধ্যমকে বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সে জন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft