শিরোনাম: যশোর আদালতে আসামি আত্মসমর্পণ কার্যক্রম শুরু       হতাশায় ১০ হাজার খামারি       যশোরে করোনায় আরও একজনের মৃত্যু       খুলনা বিভাগে করোনা পরিস্থিতি ভয়াবহ       মাল্টাগ্রাম হবে বলরামপুর        বলরামপুরকে ‘মাল্টাগ্রাম’ করার উদ্যোগ        ‘আমি একাই অফিস চালাবো’       ঝিনাইদহে আরও ১৩ জন করোনায় আক্রান্ত       ঝিনাইদহে ৩০ লাখ টাকার ওষুধসহ একজন আটক        যশোরে চলমান রয়েছে ইপিআই কার্যক্রম      
আবারও বঙ্গোপসাগরে নিম্নচাপের পূর্বাভাস
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 6 June, 2020 at 12:01 PM, Update: 06.06.2020 2:04:35 PM
আবারও বঙ্গোপসাগরে নিম্নচাপের পূর্বাভাসঅতি প্রবল ঘূর্ণিঝড় আম্পানের দুঃসহ স্মৃতি ভুলতে না ভুলতেই আবারও নিম্নচাপের সম্ভাবনা দেখা দিয়েছে বঙ্গোপসাগরে। আগামী সপ্তাহের মধ্যে আরও একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। এই খবর দিয়েছে দিল্লির আবহাওয়া অফিস।
তবে শক্তি বৃদ্ধি করে মারাত্মক ঘূর্ণিঝড়ের চেহারায় রূপ নেয়ার সম্ভাবনা খুবই কম বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। যদি নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়, তাহলে তার নাম হবে ‘গতি’। তবে সেই সম্ভাবনা এখনই দেখছে না আবহাওয়া অফিস।
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর, আগামী সোমবারের মধ্যে নিম্নচাপটি কেমন চেহারা নেবে তা আরও স্পষ্ট হয়ে যাবে। দক্ষিণবঙ্গ, ওড়িষ্যা, পশ্চিমবঙ্গে তার জেরে ভালো রকমের বৃষ্টি হতে পারে আগামী সপ্তাহের শুরু থেকেই। এর ধাক্কা বাংলাদেশেও লাগতে পারে।
ইতিমধ্যে মিয়ানমার উপকূলে এই নিম্নচাপ দানা বাঁধতে শুরু করেছে। বঙ্গোপসাগরের এই নিম্নচাপ ধীরে ধীরে শক্তিশালী ঘূর্ণাবর্তে পরিণত হবে। এর কারণে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কিছু জায়গায় বিপুল পরিমাণ বৃষ্টিপাত হবে বলে জানা গেছে।
আলিপুর আবহাওয়া দপ্তরের কর্মকর্তা গণেশকুমার দাস বলেন, নিম্নচাপটি কেমন চেহারা নিচ্ছে তা বোঝা যাবে আগামী সোমবার। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। ঘন ঘন কালবৈশাখীও হয়ে চলছে। শুক্রবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হয়েছে। সূত্র: আনন্দবাজার




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft