শিরোনাম: যশোর আদালতে আসামি আত্মসমর্পণ কার্যক্রম শুরু       হতাশায় ১০ হাজার খামারি       যশোরে করোনায় আরও একজনের মৃত্যু       খুলনা বিভাগে করোনা পরিস্থিতি ভয়াবহ       মাল্টাগ্রাম হবে বলরামপুর        বলরামপুরকে ‘মাল্টাগ্রাম’ করার উদ্যোগ        ‘আমি একাই অফিস চালাবো’       ঝিনাইদহে আরও ১৩ জন করোনায় আক্রান্ত       ঝিনাইদহে ৩০ লাখ টাকার ওষুধসহ একজন আটক        যশোরে চলমান রয়েছে ইপিআই কার্যক্রম      
ফরাসি সেনাদের হাতে আলকায়েদার আফ্রিকা প্রধান নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 6 June, 2020 at 10:22 AM
ফরাসি সেনাদের হাতে আলকায়েদার আফ্রিকা প্রধান নিহতফরাসি সেনারা এক অভিযানে মালিতে আলকায়দা ইন ইসলামি মাগরিব (একিউআইএম)দলের প্রধান আলজিরিয়ান আবদেল মালেক ড্রুকদেলকে হত্যা করেছে।
ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পারলি শুক্রবার এ কথা জানান। খবর এএফপি’র।
পারলি জানান, মালির উত্তরপশ্চিমাঞ্চলীয় তেসালিত শহরে বৃহস্পতিবার তাকে হত্যা করা হয়। তার ঘনিষ্ট সহযোগীরা এ কথা নিশ্চিত করেছেন।
পারলি আরও জানান, ‘আলকায়দার কার্যকরী কমিটির সদস্য ড্রুকদেল উত্তর আফ্রিকা ও সমগ্র সাহারা অঞ্চলের আল-কায়দা সম্পর্কিত জিহাদি জামাত নুসরাত আল- ইসলাম ওয়াল- মুসলিমিনসহ (জেএনআইএম) জিহাদি দলগুলোর নেতৃত্ব দিয়ে আসছিলেন।’
ফ্রান্স শুক্রবার ইসলামি স্টেট ইন দ্য গ্রেটার সাহারা (ইআইজিএস) দলের একজন নেতাকেও গ্রেপ্তারের দাবি করেছে। ইআইজিএস দলটি নাইজারের পশ্চিমাঞ্চলীয় সীমান্তে প্রায়শই হামলা চালায়।
ফ্রান্স সাহেল এলাকায় জিহাদি-বিরোধী বারখান বাহিনীর ৫০০০ সেনা মোতায়েন করেছে।
মালি ২০১২ সাল থেকে ইসলামি দলগুলোর সহিংসতার শিকার হয়ে আসছে। তারা তখন থেকে দেশটিতে হাজার হাজার সেনা ও বেসামরিক নাগরিককে হত্যা করে আসছে।
জাতিসংঘ ও ফ্রান্সের হাজার হাজার সেনার উপস্থিতি সত্ত্বেও দেশটি সন্ত্রাসের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। প্রতিবেশি বুরকিনা ফাসো ও নাইজারেও সংঘাত ছড়িয়ে পড়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft