শিরোনাম: যশোরে ৯৪৭ শিক্ষার্থীর লড়াই, ঢাকায় যাওয়ার সুযোগ পাবে আটজন       আরও ৫০ জন করোনায় আক্রান্ত যশোরে        শ্রীকৃষ্ণের জন্মতিথি মঙ্গলবার       শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু       তলদেশ খননে হুমকির মুখে ভৈরব সেতু       মহেশপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু       কালিয়ায় দু’প্রতারকের কারাদন্ড       কালীগঞ্জে ছাত্রলীগ কর্মীকে হাতুড়িপেটা       ফলবান সবজি খেত কেটে সাবাড়!       কেশবপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত      
বসুন্দিয়ায় রাস্তা মেরামত করলেন গ্রামবাসী
মিজানুর রহমান মিজান, ভ্রাম্যমাণ প্রতিনিধি
Published : Wednesday, 1 July, 2020 at 11:52 PM
বসুন্দিয়ায় রাস্তা মেরামত করলেন গ্রামবাসীযশোর সদরের বসুন্দিয়ায় জনপ্রতিনিধিদের নজর না পড়ায় গ্রামবাসীর উদ্যোগে মাটির কাঁচা রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। গত কয়েকদিন যাবৎ ইউনিয়নের কয়েকটি কাঁচা রাস্তা গ্রামবাসী সামর্থ অনুযায়ী নিজেদের পকেটের টাকায় সংস্কার কাজ করছে।
সম্প্রতি এলাকার বিভিন্ন ওয়ার্ডে সরেজমিনে দেখা যায়, বর্ষার পানিতে গ্রামের মাটির কাঁচা রাস্তাগুলো কাঁদায় যানবাহন ও জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কোন প্রতিকার না থাকায় দিন দিন রাস্তা বেহাল অবস্থায় পরিণত হয়েছে। চলমান করোনা মহামারিতে থমকে যাওয়া জনজীবনে নেমে আসে স্থবিরতা। অতিষ্ট হয়ে উঠেছে গ্রামের মানুষের জীবন। এসব দিকে স্থানীয় জনপ্রতিনিধির দৃষ্টি না থাকায় অবশেষে গ্রামবাসী বালি আর ইটের শুরকি ব্যবহার করে সাময়িকভাবে রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহন করে। সংস্কারকৃত রাস্তার মধ্যে উল্লেখযোগ্য হলো ১নং ওয়ার্ডের কেফায়েতনগর গ্রামের ২টি রাস্তা। এই রাস্তা দুটির দুই প্রান্তেই রয়েছে পাকা ও ইটের সলিং, কিন্তু মাঝখানে পড়ে আছে যথাক্রমে প্রায় ১৪০০ ফুট এবং প্রায় ১৮০০ ফুট কাঁদায় ভরা কাঁচা রাস্তা। এছাড়া কেফায়েতনগর গ্রামে রয়েছে প্রায় ৩০০০ ফুট অবহেলিত আরও একটি বিধ্বস্ত কাঁচা রাস্তা। যে রাস্তাটি যশোর- খুলনা মহাসড়কের বসুন্দিয়া মোড় বাজার থেকে শুরু হয়ে গ্রামের মাঝ বরাবর জগন্নাথপুর গ্রামে চলে গেছে। গ্রামে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও হাট-বাজার থাকলেও যাতায়াত ব্যাবস্থা অত্যন্ত দূর্বল।
গ্রামবাসীর পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করে বলা হয়, জনপ্রতিনিধির অপেক্ষায় আর কতদিন? পানি-কাঁদার রাস্তাগুলো চলাচলের মত উপযোগী আমাদেরকেই করে নিতে হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft