শিরোনাম: দেড় সহস্রাধিক প্রি-পেমেন্ট মিটার স্থাপন       নাটুয়াপাড়ায় শিক্ষকের জমি দখল করল দাপটশালীরা        যশোরে ৯৪৭ শিক্ষার্থীর লড়াই, ঢাকায় যাওয়ার সুযোগ পাবে আটজন       আরও ৫০ জন করোনায় আক্রান্ত যশোরে        শ্রীকৃষ্ণের জন্মতিথি মঙ্গলবার       শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু       তলদেশ খননে হুমকির মুখে ভৈরব সেতু       মহেশপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু       কালিয়ায় দু’প্রতারকের কারাদন্ড       কালীগঞ্জে ছাত্রলীগ কর্মীকে হাতুড়িপেটা      
মণিরামপুরে সন্ত্রাসীদের কাছে জিম্মি অমেলা দাসের পরিবার
কাগজ সংবাদ
Published : Thursday, 2 July, 2020 at 12:30 AM
মণিরামপুরে সন্ত্রাসীদের কাছে জিম্মি অমেলা দাসের পরিবার যশোরের মণিরামপুরে বিধবা অমেলা রাণী দাসের দীর্ঘশ্বাস বেড়েই চলেছে। দু’ ছেলে, ছেলেদের বউ ও নাতি-নাতনি নিয়ে তার সংসার। বর্তমানে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের ভয়ে বাড়ি থেকে বের হতে পারছে না অমেলা রাণীর দু’ ছেলে। ফলে, কীভাবে চলবে তার সংসার তা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত তিনি।
মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের এড়েন্দা বিলপাড়ার অমেলা রাণীর পরিবার জিম্মি হয়ে পড়েছে স্থানীয় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের হাতে। দীর্ঘদিন ধরে অত্যচার নির্যাতন চললেও কেউ ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছেনা। এমনকি আইনের দারস্থ হতেও ভয় পাচ্ছে এখানকার মানুষ ।
গত ২১ জুন সন্ধ্যায় স্থানীয় সুজন, জাকির, রাসেল, মান্নান, আনার, জিন্নাসহ অন্তত ২০-৩০ জন সন্ত্রাসী এসে অমেলা রাণীর বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বিধবা অমেলা রাণী দাস, তার ছেলে সোহাগ দাস (৩৫) ও মিলন দাস (৩০) সহ বাড়ির বউ ও শিশুদের বেধড়ক মারপিটে রক্তাক্ত করে। সন্ত্রাসীদের ভয়ে এলাকার কেউ তাদেরকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। পরে নিজেরাই হাসপাতালে যায়। হাসপাতালে থাকাকালীন দুর্বৃত্তদের ভয়ে কেউ তাদের খোঁজখবর নিতে সাহস পায়নি। বর্তমানে অমেলা রাণীর দু’ছেলে বাড়িতে চিকিৎসাধীন রয়েছে।  
অমেলা রাণী জানান,শরিফুল, সুজন, জাকির, রাসেল, মান্নান, আনার, জিন্নাসহ আরও অনেকে তার কলাবাগান, কচুর খেত, কেটে ফেলাসহ পুকুরের মাছ প্রকাশ্যে লুট করে নিয়ে গেছে। কয়েকবার এভাবে তার ফসল লুট করেছে দুর্বুত্তরা। তারপরও তিনি ভয়ে কিছুই বলেননি। সম্প্রতি তার কলার বাগানে বসে বিভিন্ন প্রকার মাদক সেবন করে। মাদক সেবনে প্রতিবাদ করায় তার ও পরিবারের সদস্যদের জীবন যায় যায় অবস্থা। সন্ত্রাসীরা বাড়ির উপর এসে হামলা করে পরিবারের শিশুদের মারপিট ও জখম পর্যন্ত করেছে। কোলের শিশুকে কেড়ে নিয়ে আছাড় দিয়েছে।
তিনি বলেন, করোনাকালী তার দু’ ছেলে কাজ করতে পারেনি। দীর্ঘদিন কাজ না করায় সংসার অভাবে পড়েছে। করোনাকালের লকডাউন উঠে গেলেও বর্তমানে সন্ত্রাসীদের ভয়ে বাড়ি থেকে বের হতে পারছে না তার দু’ ছেলে।
এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আকবর বলেন, এসকল সন্ত্রাসী এমন কোনো অপরাধ নেই যা তারা করে না। ওয়ার্ড আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক আব্দুল মজিদ বলেন, ওই সব সন্ত্রাসী ভয়ঙ্কর। তাদের দাবিকৃত চাঁদা না দিলে কেউ বাড়িঘরে থাকতে পারে না। তিনি অবিলম্বে সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
যুবলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান বলেন, এসব দুর্বৃত্তের নামে একাধিক মামলা থাকলেও সব সময় তারা ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। যে করণে তাদের অবৈধ কার্যকলাপ বেড়েই চলেছে। পুলিশকে জানানো হলেও কোনো প্রতিকার পায়না ভুক্তভোগীরা।
এ বিষয়ে জানতে চাইলে মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft