শিরোনাম: যশোরে ৯৪৭ শিক্ষার্থীর লড়াই, ঢাকায় যাওয়ার সুযোগ পাবে আটজন       আরও ৫০ জন করোনায় আক্রান্ত যশোরে        শ্রীকৃষ্ণের জন্মতিথি মঙ্গলবার       শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু       তলদেশ খননে হুমকির মুখে ভৈরব সেতু       মহেশপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু       কালিয়ায় দু’প্রতারকের কারাদন্ড       কালীগঞ্জে ছাত্রলীগ কর্মীকে হাতুড়িপেটা       ফলবান সবজি খেত কেটে সাবাড়!       কেশবপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত      
যশোরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না
ডাক্তার পুলিশ আইনজীবী ব্যাংকারসহ নতুন আক্রান্ত ৪৩
ফয়সল ইসলাম :
Published : Thursday, 2 July, 2020 at 12:42 AM, Update: 02.07.2020 12:47:59 AM
যশোরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে নাযশোরের করোনা পরিস্থিতি ক্রমাগতই ভয়ঙ্কর হয়ে উঠছে। কোনোভাবেই সংক্রমণ নিয়ন্ত্রণে আসছে না। জেলায় নতুন আরও ৪৩ জন নতুন রোগি শনাক্ত হয়েছেন। আক্রান্ত উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন ডাক্তার, পুলিশ, আইনজীবী, ব্যাংকার, কৃষি কর্মকর্তা, স্বাস্থ্যসেবী ও শিক্ষার্থী। এ নিয়ে বুধবার পর্যন্ত জেলায় ছয়শ’ ৪৩ জন করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের চারশ’ ৩৬ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে হাসপাতাল আইসোলেশনে ৪০ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন তিনশ’ ৯৬ জন। করোনা জয়ী হয়েছেন একশ’ ৯২ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে একশ’ ১০ জনের নমুনা পরীক্ষা করে বুধবার রিপোর্ট দেয়া হয়েছে। এর মধ্যে নতুন ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার রেজাল্ট নিশ্চিত হতে না পারায় ছয়জনের নমুনা পুণরায় সংগ্রহের অনুরোধ করা হয়েছে। ৬২টি নমুনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে। এছাড়াও মাগুরায় এক ব্যাংক কর্মকর্তার নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তিনি যশোরে বসবাস করেন। ফলে জেলায় নতুন শনাক্ত রোগী ৪৩ জন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৩ জনের মধ্যে ১৭ জন পৌরসভার বাসিন্দা। অন্যদের মধ্যে ফতেপুর, হৈবতপুর ও নওয়াপাড়া ইউনিয়নের একজন করে বাসিন্দা রয়েছে। তিনজনের হদিস মেলেনি।
এছাড়াও অভয়নগর উপজেলার ছয়জন, ঝিকরগাছায় চারজন, শার্শায় চারজন, চৌগাছায় চারজন ও মণিরামপুর উপজেলার দু’জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা প্রশাসনের সহযোগিতায় নতুন আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিতকরণ, তাদের সংস্পর্শে আসাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা ও বসবাসের বাড়ি লকডাউন করেছেন।
মেডিকেল অফিসার আদনান ইমতিয়াজ বলেন, পহেলা জুলাই সদর উপজেলায় নতুন শনাক্ত হওয়াদের মধ্যে অলিয়ার (৪৮), লিজা (২৩) ও মানছুরা (১৬) নামে তিনজনের হদিস পাওয়া যায়নি। এরা যশোর মেডিকেল কলেজ হাসপাতালের ফ্লু-কর্ণারে নমুনা দিয়েছিলেন। ফরম পূরণ করার সময় তারা যে ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়েছেন তা ভুল। সকাল থেকে রাত অবধি তাদের কোনো সন্ধান করা যায়নি। সংশ্লিষ্ট সকল বিভাগে লিখিতভাবে বিষয়টি অবহিত করা হয়েছে।  
ডাক্তার আদনান নিশ্চিত করেছেন, পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) যশোরের ইন্সপেক্টর শাহিনুর রহমান (৩৭) করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বসবাস করেন শহরের কারবালা এলাকায়। আক্রান্ত আরও তিনজন পুলিশ সদস্যর মধ্যে একজন এসআই ও দু’জন এএসআই রয়েছেন। তাদের বয়স যথাক্রমে ২৬, ৪০ ও ৫৩ বছর।
অন্যান্যদের মধ্যে রয়েছেন শহরের ঘোপ জেলরোড এলাকার বাসিন্দা অ্যাডভোকেট আবু কায়েস (৫৫), ষষ্ঠীতলা পাড়ার অ্যাডভোকেট আসাদ (৫৮), ঝালাইপট্টি এলাকার এক বৃদ্ধ (৬০), খালদার রোড এলাকার এক পুরুষ (৪০), পালবাড়ি এলাকার বাসিন্দা ও কৃষি বিভাগের নারী কর্মকর্তা (৪৩), খড়কী হাজামপাড়ার বাসিন্দা ও ইসলামী ব্যাংক যশোর শাখার পুরুষ কর্মকর্তা (৫২), পুলিশলাইন এলাকার ব্যবসায়ী পুরুষ (৬০), টিবি ক্লিনিক মোড় এলাকার বাসিন্দা ও সোনালী ব্যাংক ঝিকরগাছা শাখার পুরুষ কর্মকর্তা (৩৯), আরএন রোড এলাকার বাসিন্দা ও জনতা ব্যাংক উপশহর শাখার নারী কর্মকর্তা (৩৮), নীলগঞ্জ তাঁতীপাড়ার পুরুষ ব্যবসায়ী (৫২), নীলগঞ্জ সুপারি বাগান এলাকার একজন পুরুষ (৬৬) ও তার স্ত্রী (৫৮), পালবাড়ি এলাকার বাসিন্দা ও চাকরিজীবী পুরুষ (৪০), ঝুমঝুম এলাকার এক পুরুষ (৪০), বারীনগর এলাকার বাসিন্দা ও ডাচ বাংলা ব্যাংকের পুরুষ কর্মী (৪৫) ও শেখহাটি এলাকার বাসিন্দা ও অগ্রণী ব্যাংক মাগুরা শাখার পুরুষ কর্মকর্তা (৩৯)। সন্ধান পাওয়া রোগীদের মধ্যে এক পুলিশ সদস্যকে করোনা ডেডিকেটেড জিডিএল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এস এম মাহমুদুর রহমান রিজভী বলেন, নতুন আক্রান্ত ছয়জনের মধ্যে রয়েছেন গুয়াখোলা এলাকার এক কিশোর (১৫), জাফরপুর গ্রামের এক যুবক (৩০), সরখোলা গ্রামের এক পুরুষ (৪০), শ্রীধরপুরের এক বৃদ্ধ (৬২), কাপাসহাটি গ্রামের বৃদ্ধ (৮০) ও অপর এক বৃদ্ধা (৭০)।
শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী বলেন, নতুন আক্রান্ত চারজনই পুরুষ। তাদের মধ্যে ৩৫ বছর বয়সী একজন হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী। তিনি সরকারি কোয়ার্টারে বসবাস করেন। অন্য তিনজনের মধ্যে পাটবাড়ি গ্রামের একজন (৫৯) ভবেরবেড় গ্রামের একজন (৬০) ও কাগজপুকুর গ্রামের একজন (৩৫) রয়েছেন।
ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার রাশিদুল আলম বলেন, উপজেলায় নতুন শনাক্ত হয়েছেন চারজন। এরা হলেন ঝিকরগাছা থানার পুরুষ কনস্টেবল (২৭), কৃষ্ণনগর গ্রামের এক যুবক (২৭),  পানিসারা গ্রামের এক যুবক (৩০) ও বাউসা গ্রামের এক যুবক (২০)। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন।
চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার লুৎফুন্নাহার বলেন, নতুন শনাক্ত হওয়া চারজন রোগীর মধ্যে রয়েছেন মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন পুরুষ ডাক্তার (৩২)। তিনি চৌগাছা পৌর শহরের বসবাস করেন। এছাড়াও আক্রান্ত হয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক (৩৫), পরিবার পরিকল্পনা বিভাগের একজন নারী কর্মী (৩০) ও পাতিবিলা গ্রামের এক যুবক (২৪)। আক্রান্তদের অবস্থা গুরুতর নয়। হোম আইসোলেশনে থেকে তারা চিকিৎসা নিচ্ছেন।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শুভ্রা দেবনাথ বলেন, উপজেলায় নতুন শনাক্ত হওয়া দু’জন হলেন রোহিতা ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের বাসিন্দা ও সোনালী ব্যাংক ঝিকরগাছা শাখার পুরুষ কর্মকর্তা (৫৭) ও বাধাঘাট এলাকার বাসিন্দা এক পুরুষ (৩৫)। দু’জনেই হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন চার হাজার আটশ’ ৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে চার হাজার দু’শ’ ৬২টি নমুনার রিপোর্ট এসেছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft