শিরোনাম: ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি       স্বামীর বাড়ি গিয়ে নববধূ জানলেন তার করোনা       যশোরের আসলাম ঢাকার মানবিক যুবলীগ নেতা        রাত ১০টার পর বাইরে বের হওয়া নিষিদ্ধ       মানুষের মন জয় করে বিদায় নিচ্ছেন রামগড়ের ইউএনও বদরুদ্দোজা       কেশবপুরে দুই দল মাদক বিক্রেতার মধ্যে গুলি বিনিময়, নিহত ১       বাগেরহাটে করোনায় আক্রান্ত আরও ২৬ জন        জয়পুরহাটে ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক       নদী ভাঙন রোধে তিস্তায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন       নাটোরের বড়াইগ্রামে করোনা জয়ী উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা      
সুশীল সমাজের সংবাদ সম্মেলন
কেশবপুরে উপনির্বাচন ১৪ জুলাই
আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর
Published : Saturday, 4 July, 2020 at 11:42 PM
কেশবপুরে উপনির্বাচন ১৪ জুলাইযশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে আগামী ১৪ জুলাই উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর হোসেন।
গত ২৯ মার্চ এ আসনে ভোট গ্রহণের দিন নির্ধারণ থাকলেও করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় তা স্থগিত করে নির্বাচন কমিশন।
সচিব বলেন, নতুন করে কোনো মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন নেই। যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল,  সেখান থেকেই আবার কার্যক্রম শুরু হবে।
উল্লেখ্য, যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে এ আসনে উপনির্বাচনের জন্যে ১৬ ফেব্রæয়ারি তফশিল ঘোষণা করা হয়।
এ আসনের উপনির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে নৌকা প্রতীকের প্রার্থী করেছে আওয়ামী লীগ। একইভাবে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা সভাপতি আবুল হোসেন আজাদকে বিএনপি দলীয় প্রার্থী করেছে। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমানকে দলীয় প্রার্থী করেছে জাতীয় পার্টি। উপনির্বাচনে এই তিন প্রার্থী ভোটযুদ্ধে নেমে পড়েন।
যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার সংখ্যা দু’ লাখ তিন হাজার ১৮ জন। এরমধ্যে পুরুষ এক লাখ দু’ হাজার একশ’ ২২ জন আর নারী এক লাখ আটশ’ ৯৬ জন। মোট ভোটকেন্দ্র ৭৯টি এবং ভোট কক্ষের সংখ্যা তিনশ’ ৭৪।
এদিকে, দ্রæত ভোটগ্রহণের দাবিতে শনিবার সকালে সংবাদ সম্মেলন করে সুশীল সমাজ ও ব্যবসায়ীরা। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন বাস্তবায়ন কমিটির আহŸায়ক স্বেচ্ছাসেবী সংস্থা ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেশবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাসির আহম্মেদ গাজী, সুশীল সমাজের প্রতিনিধি মুক্তিযোদ্ধা মনিমোহন ধর ও মফিজুর রহমান নান্নু, উপজেলা খেলাঘর আসরের আহŸায়ক আব্দুল মজিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রভাষক মশিউর রহমান,বণিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক নজরুল ইসলাম, বণিক সোসাইটির প্রতিনিধি শেখ শাহীনুর ইসলাম, স্বেচ্ছাসেবী সংস্থা প্রভাতি সমাজ কল্যাণ সংস্থার সমন্বয়কারী বাবুল আক্তার প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft