শিরোনাম: সিনহা নিহতের ঘটনায় জড়িত কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী       কুষ্টিয়া পৌর মেয়র করোনায় আক্রান্ত       অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না : কাদের       ‘সরকার চামড়াশিল্প ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে’       বগুড়ায় করোনা আক্রান্ত ৪৫ জন, সুস্থ ৬১       পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু       দেশে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ২৮৫১       রাজধানীতে আবাসন ব্যবসায়ীকে ডেকে নিয়ে খুন       চুয়াডাঙ্গায় নতুন ৩০ জনের করোনা শনাক্ত       একজন আক্রান্ত হলেই ‘শেষ হয়ে যেতে পারে’ আইপিএল      
যশোরে করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু
ফয়সল ইসলাম
Published : Monday, 6 July, 2020 at 12:20 AM
যশোরে করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যুনমুনা পরীক্ষা না হওয়ায় যশোরে রোববার নতুন করে করোনা রোগী শনাক্ত হয়নি। তবে মৃত্যুর তালিকায় নাম উঠেছে আরও একজনের। এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৫ জনে।
রোববার মৃত্যুবরণকারী ব্যক্তি বড়বাজারের মুদি ব্যবসায়ী তাপস সাহা (৫৫)। তিনি বেজপাড়া বনানী রোডের বাসিন্দা। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৭টায় মারা যান তিনি। কঠোর স্বাস্থ্যবিধি মেনে সরকারি ব্যবস্থাপনায় বিকেল ৩টার দিকে নীলগঞ্জ মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, করোনা সংক্রমণের বিভিন্ন উপসর্গ থাকায় ৩০ জুন সকাল ৭টার দিকে তাপস সাহাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পহেলা জুলাই সকাল ১১টার দিকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্যে বিশেষজ্ঞ ডাক্তাররা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। স্বাস্থ্যবিধি মেনে তাকে সেখানে নিয়ে আইসিইউতে ভর্তি করা হয়। এরই মধ্যে তার নমুনাতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্তের রিপোর্ট আসে ৩ জুলাই শুক্রবার। বিষয়টি তার পরিবারসহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করা হয়। ৫ জুলাই রোববার সকালে তিনি মারা যান। খুলনা থেকে মৃতদেহ যশোর আনার পর স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের সহযোগিতায় শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে।
সিভিল সার্জন আরও জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে রক্ষণাবেক্ষণ ও পরিস্কার পরিচ্ছন্নতা কাজের জন্যে শুক্রবার থেকে নমুনা পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। একারণে বৃহস্পতিবার দু’শ ৭৯টি, শুক্রবার ৫৭টি, শনিবার একশ’ ৩৪টি ও রোববার একশ’ ৭৪টি মোট ছয়শ’ ৭৪টি নমুনা খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে শনিবার পাঁচটি নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। তাতে দু’জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা সাতশ’ ৪২জন। পর্যায়ক্রমে সেখান থেকে অন্য নমুনাগুলোর রিপোর্ট পাওয়া যাবে।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ৫ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন পাঁচ হাজার চারশ’ ৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে চার হাজার ছয়শ’ ১৩টি নমুনার রিপোর্ট এসেছে।
যশোর জেলায় করোনা আক্রান্ত চারশ’ ৭৭ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতাল আইসোলেশনে ৪৬ জন এবং হোম আইসোলেশনে আছেন চারশ’ ৩১ জন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন দু’শ’ ৫৭ জন। তারা স্বাভাবিক জীবন-যাপন করছেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft