শিরোনাম: সিনহা নিহতের ঘটনায় জড়িত কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী       কুষ্টিয়া পৌর মেয়র করোনায় আক্রান্ত       অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না : কাদের       ‘সরকার চামড়াশিল্প ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে’       বগুড়ায় করোনা আক্রান্ত ৪৫ জন, সুস্থ ৬১       পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু       দেশে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ২৮৫১       রাজধানীতে আবাসন ব্যবসায়ীকে ডেকে নিয়ে খুন       চুয়াডাঙ্গায় নতুন ৩০ জনের করোনা শনাক্ত       একজন আক্রান্ত হলেই ‘শেষ হয়ে যেতে পারে’ আইপিএল      
বাঘারপাড়ায় গাছ চোর সিন্ডিকেট অপ্রতিরোধ্য
স্টাফ রিপোর্টার, বাঘারপাড়া থেকে
Published : Monday, 6 July, 2020 at 12:25 AM
বাঘারপাড়ায় গাছ চোর সিন্ডিকেট অপ্রতিরোধ্যবাঘারপাড়ায় একটি গাছ চোর সিন্ডিকেট বেপরোয়া হয়ে উঠেছে। তারা একের পর এক গাছ কেটে সাবাড় করছে। একটি সুবিধাবাদী মহলকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে চক্রটি। এব্যাপারে থানায় অভিযোগ করেছেন এক ভুক্তভোগী। স্থানীয় ফাঁড়ি ঘটনার তদন্তে নেমেছে।
বাঘারপাড়ার উত্তরাঞ্চলে গাছ চোর সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেটের প্রধান স্থানীয় নারকেল বাড়িয়া গ্রামের আছালত সরদারের ছেলে মিলন সরদার। তিনি ওই এলাকার সড়কের পাশেসহ সাধারণ মানুষের গাছ জোরকরে দিন-দুপুরে কেটে সাবাড় করছে। স্থানীয়রা কয়েকবার তার বিরুদ্ধে ফাঁড়ি ও থানা পুলিশের কাছে অভিযোগ দিলেও কোন কাজ হয়নি। এতে করে আরও বেপরোয়া হয়ে উঠেছে মিলন সরদার। এই সিন্ডিকেটের অন্তত ২০জন সদস্য এই অঞ্চলের গাছ সাবাড় করছে।
অভিযোগ রয়েছে, সম্প্রতি নারিকেলবাড়িয়া ইউনিয়নের পশ্চিমা গ্রামের গোলাম রহমান বিশ্বাসের জমি থেকে জোর পূর্বক বড় বড় তিনটি মেহগণি ও একটি কড়াই গাছ কেটে নিয়েছে এই সিন্ডিকেট। মিলন সরদার ও তার সহযোগী সাইফুর রহমান জোর করে চারটি গাছ কেটে নিয়ে যায়। পুলিশের হস্তক্ষেপে গাছ কাটা বন্ধ করতে পারলেও ওই গাছ দখলে নিতে পারছেনা গোলাম রহমান। এখন জীবন নাশের আশঙ্কায় ভুগছেন তিনি। এ ঘটনায় গোলাম রহমান বিশ্বাস থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
গোলাম রহমান বিশ্বাস জানিয়েছেন, তার জমি থেকে মিলন সরদার ও তার সহযোগীরা প্রকাশ্যে গাছ কেটে নিয়ে যায়। এর বিরুদ্ধে কথা বলায় তাকে জীবনাশের হুমকি দিচ্ছে চক্রটি। গোলাম রহমান বিশ্বাস জানান, তাদের ভয়ে তিনি এখন বাড়িতে যেতে পারছেননা।
এ ব্যাপারে  সাইফুরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গাছ তার লাগানো। তাই তিনি কাটছেন। এতে গোলাম রহমান চক্র বাধা দিচ্ছে। এছাড়া বিভিন্ন মহলে মিথ্যাচার করে বেড়াচ্ছে।
এব্যাপারে স্থানীয় নারিকেল বাড়িয়া পুলিশ ফাঁড়ির আইসি নাজমুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গাছ কাটা সম্পর্কে অভিযোগ পেয়েছেন। স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft