শিরোনাম: বোয়ালমারীতে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের ঘটনায় সংবাদ সম্মেলন       কাঠালিয়ায় জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন       জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল : রাষ্ট্রপতি       বিএনপি সবসময় বঙ্গবন্ধুর হত্যার বিচারে বিরোধিতা করেছে : কাদের       মোরেলগঞ্জে শোক দিবসে আওয়ামী লীগের আলোচনা সভা       নির্বাচনে হারলেও ট্রাম্প নীরবে ক্ষমতা ছাড়বেন না : হিলারি       খোকসায় আ.লীগ সভাপ‌তি বাবুল আখতা‌রের নেতৃ‌ত্বে শোক র‌্যালী       দিনাজপুরে বঙ্গবন্ধু'র শাহাদাত বার্ষিকী        স্বাধীনতা দিবসে চীন-পাকিস্তানকে মোদির হুঁশিয়ারি       আয়নায় নিজেদের চেহারা দেখুন : রিজভী      
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্লাটফরম গঠন
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 14 July, 2020 at 3:14 PM
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্লাটফরম গঠনখুলনায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, বাল্যবিবাহ এবং শিশু নির্যাতন বন্ধে খুলনা মহানগর প্লাটফরম গঠন করা হয়। প্লাটফরম গঠন অনুষ্ঠানটি আজ সকালে (মঙ্গলবার) বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আমেনা হালিম বেবি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ।
অতিথিরা বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নারী-পুরুষ সকলকে এগিয়ে আসতে হবে। করোনাকীলন এ দুর্যোগের সময়ে অনেকে তাদের কাজ হারিয়ে মানসিকচাপে ভুগছেন। গৃহবন্দী অবস্থায় অনেক পরিবারে নারী ও শিশু নির্যাতনের প্রবণতা বেড়ে চলেছে। সংকটকালীন এই সময়ে কর্মহীন মানুষগুলোকে আবার অর্থনৈতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত করার মাধ্যমেও নারী ও শিশু নির্যাতন হ্রাস করা সম্ভব হবে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর, আভাস ও রাইটস যশোর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্লাটফরম গঠন
এ প্লাটফরম নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নারী ও শিশুদের শারীরিক, যৌন, মানসিক এবং অন্যান্য নির্যাতন এবং বৈষম্য থেকে রক্ষা ও বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক সংগঠনগুলোর সাথে সমন্বয় করে কাজ করবে। দেশের বিদ্যমান আইন ও নীতিমালায় কোন সীমাবদ্ধতা থাকলে তা খুঁজে বের করা এবং নাগরিকদের পরামর্শ নিয়ে নীতিনির্ধারকদের সাথে জেলা পর্যায়ে অ্যাডভোকেসির আয়োজন করাও এই প্লাটফরমের অন্যতম উদ্দেশ্য। প্লাটফরমের কার্যক্রমগুলো টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার পাঁচ নম্বর গোল অর্জনে ভূমিকা রাখবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রূপান্তরের ইনফরমেশন অফিসার এমএ হালিম। সভায় মাসাস’র নির্বাহী পরিচালক অ্যাডভোকেট শামীমা সুলতানা শিলুসহ সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা, আইনজীবী, শিক্ষক, ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।
পরে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল ফিতা কেটে রূপান্তরের করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft