শিরোনাম: ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিথীকা বিশ্বাস        নড়াইলের বিছালী ইউপি চেয়ারম্যান আনিসুলের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন        দেশে শিগগিরই করোনা ভ্যাকসিনের ট্রায়াল হবে : স্বাস্থ্য সচিব       খালি পেটে কাঁচা ছোলা খাবেন যে কারণে        সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন!       কেশবপুরে ব্রাকের উদ্যোগে মানব পাচার প্রতিরোধে মতবিনিময় সভা       ত্বক ভালো রাখতে পানির বিকল্প নেই       বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক : কাদের       সাংগঠনিক কার্যক্রম কাউন্সিলের অংশ : গয়েশ্বর       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৬জন বিজিবির হাতে আটক      
ল্যাবজোন বন্ধ, তদন্ত কমিটি গঠন
যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু
আশিকুর রহমান শিমুল :
Published : Wednesday, 5 August, 2020 at 1:16 AM
যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু
যশোরের একমাত্র নারী ক্রিকেট কোচ সুরাইয়া জান্নাতি তিন্নির (৩০) মৃত্যুতে যশোর ল্যাবজোন স্পেশালাইজড হাসপাতালে অভিযান পরিচালনা করেছে যশোর স্বাস্থ্য বিভাগ। ৩ আগস্ট সিভিল সার্জন শেখ আবু শাহীনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটি অনুমোদনহীন হওয়ায় তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
এ ঘটনায় বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলামকে প্রধান করে যশোর স্বাস্থ্য বিভাগ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে। কমিটির অন্য দু’সদস্য হলেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট গাইনি ডাক্তার হাবিবা সিদ্দিকা ফোয়ারা ও যশোর সিভিল সার্জন অফিসের এমও মাশহুরুল হক। এ কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেবে। মৃত তিন্নি যশোর শহরের চুড়িপট্টি এলাকার মোহাম্মদ সাজ্জাদ হোসেন এ্যানির স্ত্রী।
তিন্নির চাচাতোভাই মোস্তাফিজুর রহমান শোভন জানান, ২৯ জুলাই ল্যাবজোন হসপিটালে ডাক্তার নিলুফার ইসলাম এমিলি সিজারিয়ান অপারেশ করে তিন্নির কন্যা সন্তান প্রসব করান। এরপর সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। পরিবারের লোকজন রোগীর অবস্থা সম্পর্কে ডাক্তারকে অবহিত করেন। ৩১ জুলাই সকালে ডাক্তার হাসপাতালে এসে রোগী দেখেন। হাসপাতাল কর্তৃপক্ষ সন্ধ্যার দিকে রোগীর অবস্থা খারাপ দেখে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। রোগীর স্বজনরা তিন্নিকে বাঁচাতে যমেক হাসপাতালে ভর্তি করেন। কিন্তু সেখানে অনেক চেষ্টা করেও রোগীকে বাঁচানো সম্ভাব হয়নি। দু’দিনের কন্যা সন্তার রেখে রাত ১০টায় তার মৃত্যু হয়।
ডাক্তার নিলুফার ইসলাম এমিলি বলেন, ২৯ জুলাই রোগীর সিজারিয়ান অপারেশন করা হয়। ওইদিন রোগীর রক্তচাপ বেশি ছিল। মূলত রোগীর প্রি-অ্যাকলেমশিয়া ছিল। অপারেশন ছাড়া উপায় ছিল না। সিজারের পর মা ও বাচ্চা দু’জনই ভালো ছিল। সব সময় নিজে রোগীর খোঁজ-খবর নিয়েছি। ৩১ জুলাই সন্ধ্যায় ফোনে ল্যাবজন থেকে জানানো হয় রোগীর শ্বাসকষ্ট হচ্ছে। মেডিকেল অফিসারকে খুলনায় আইসিইউতে রেফার্ড করতে বলা হয়। স্বজনদেরও জানিয়ে দেয়া হয়। তারা আইসিইউতে না নিয়ে যমেক হাসপাতালে নিয়েছেন। সেখানে তার মৃত্যু হয়েছে’।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, ঘটনা শুনবার পর তিনি নিজে ওই ক্লিনিকে অভিযান পরিচালনা করে বন্ধ করে দিয়েছেন। ঘটনার সুষ্ঠু বিচারের জন্যে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন হাতে পাওয়া মাত্র ব্যবস্থা নেয়া হবে। অনুমোদনহীন কোনো ক্লিনিক চলতে দেয়া হবেনা। এসব ক্লিনিকের বিরুদ্ধে তাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, তিন্নি ক্রিকেটার থেকে কোচ হয়েছিলেন। খেলা শেখাচ্ছিলেন মেয়েদের। ক্লেমনের আটটি ক্রিকেট একাডেমির মধ্যে তিন্নিই প্রথম নারী কোচ। তিন্নি দীর্ঘদিন যাবৎ ক্লেমন আছিয়া ক্রিকেট একাডেমিতে নিজে অনুশীলনের পাশাপাশি শিশু কিশোরদের অনুশীলন করাতেন। তার বাবা আব্দুল কাইয়ূম ভূঁইয়া ছিলেন জেলা দলের ভলিবল খেলোয়াড়।  
যশোর জেলা দলের প্রমিলা ক্রিকেটার, ঢাকা কলাবাগান ক্রীড়া চক্রের খেলোয়াড় সুরাইয়া জান্নাতি তিন্নির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিকউজ্জামান, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজামান মিঠু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কিউরেটর জাহিদ রেজা বাবু, বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স ও স্কোরার অ্যাসোসিয়েশন যশোর জেলা সভাপতি খায়েরুজ্জামান বাবু, সাবেক সাধারণ সম্পাদক রাশেদ পারভেজ ফুল, জাতীয় দলের সাবেক ক্রিকেটার তুষার ইমরান, ক্রিকেট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ যশোর জেলা শাখার সভাপতি শাহারিয়ার আলম তূর্য, সাধারণ সম্পাদক জাতীয় দলের সাবেক ক্রিকেটার সৈয়দ রাসেল, ক্লেমন আছিয়া ক্রিকেট একাডেমির প্রশিক্ষক এহসানুল হক সুমন, আসাদুল্লাহ খান বিপ্লব, সাবেক ভলিবল খেলোয়াড় শহিদ আহমেদ, সাবেক ক্রিকেটার মঈনুদ্দিন রোম, শামীম এজাজ, আন্তর্জাতিক কিট অ্যাথলেট প্রশিক্ষক শ্রীনিবাস হালদার প্রমূখ।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft