শিরোনাম: রাজনীতিকে নষ্ট করেছিল বিএনপি : তথ্যমন্ত্রী       চৌগাছায় কৃষকদলের উদ্যোগে চাষিদের মাঝে বীজ বিতরণ       আত্রাইয়ে নাগর নদীর বেড়িবাঁধ ভেঙ্গে ভেসে গেল ১৫টি পরিবার : লক্ষাধিক মানুষ পানিবন্দি       কেশবপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল        রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার সেবায় কাজ করছে : সিটি মেয়র       ঝিনাইদহের গোবিন্দপুর গ্রামে প্রান্তিক কৃষকদের মাঝে শীতকালীন সবজী বীজ বিতরন       লালপুরে ভেজাল গুড় কারখানায় অভিযান ব্যবসায়ীর জেল জরিমানা       উৎসর্গ ফাউন্ডেশন পাবনা সদর উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন ও পরিচিতি অনুষ্ঠান       চৌগাছায় ইজিবাইকের ধাক্কায় প্রাণ গেল শিশু তাহসিনের       ‘মিন্নির প্রতি অবিচার করা হয়েছে’      
আবদুল মান্নানের প্রতি বিএনপির শেষ শ্রদ্ধা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 5 August, 2020 at 3:01 PM
আবদুল মান্নানের প্রতি বিএনপির শেষ শ্রদ্ধাদলের ভাইস চেয়ারম্যান সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।
বুধবার সকালে অ্যাম্বুলেন্সে করে তার কফিন রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতারা পুস্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময়ে তার কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়। ঢাকা জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কফিনের পুস্পমাল্য অর্পন করা হয়।
শ্রদ্ধা নিবেদন পর্বের আগে নয়াপল্টনের কার্যালয়ের সামনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, নাসির উদ্দিন অসীম, মীর সরফত আলী সপু, কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, ইশরাক হোসেন, খন্দকার আবু আশফাক, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্রদলের ফজলুর রহমান খোকনসহ কয়েক‘শ নেতা-কর্মী অংশ নেন।
মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আবদুল মান্নান সাহেব শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি এদেশের একজন প্রতিথযশা কর্মী মানুষ ছিলেন, তিনি মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন এবং অত্যন্ত যোগ্য একজন পুরুষ ছিলেন। আমরা তার পাশে আসার যতটুকু সুযোগ হয়েছে-এরকম সৎ, এরকম আন্তরিক, এরকম নিষ্ঠাবান, এরকম যোগ্য মানুষকে রাজনীতিতে আমি খুব কম দেখেছি।
তিনি বলেন, আমার এখনো মনে আছে, তিনি যথন বাংলাদেশ বিমানের এমডি ছিলাম, পরবর্তিকালে মন্ত্রণালয়ের দায়িত্বেও ছিলেন তখন বাংলাদেশ বিমান প্রফিট করেছিলো এবং সেই প্রফিটের টাকা দিয়ে তিনি লন্ডনে বিমানের একটা স্থায়ী অফিস করেছিলেন, সকল বকেয়া ঋণ পরিশোধ করেছিলেন। আবদুল মান্নান ঢাকা জেলার সভাপতিরও দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যু বিএনপির নেতা-কর্মী বিশেষ করে ঢাকা জেলার নেতা-কর্মীর জন্য অনেক দুঃখের অনেক কষ্টের। আমি পরম করুনাময় আল্লাহ তাআলার কাছে এই দোয়া চাইছি তিনি যেন তাকে বেহেস্তের সন্দুরতম জায়গায় রাখেন।
প্রসঙ্গত, মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত নানা জটিলতায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল মান্নান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, ঢাকার আজিমপুর কবরাস্থানে স্ত্রীর কবরের পাশে আবদুল মান্নানকে দাফন করা হবে।
১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্য্টন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান। ঢাকা-২ আসনে (নবাবগঞ্জ- দোহার) ১৯৯১ সালে থেকে চার বার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির সংসদ নির্বাচিত হন তিনি।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft