শিরোনাম: চৌগাছার আলোচিত লিপির গডফাদার তরিকুল আটক       শারদীয় দূর্গাপূজাঁয় তিন দিনের সরকারি ছুটির দাবিতে নড়াইলে মানববন্ধন        ফুলতলায় আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন       মোরেলগঞ্জে চা দোকানিকে হত্যার ঘটনায় ৩ যুবক গ্রেফতার       মাকে হত্যার পর পুড়িয়ে লাশ গুমের অভিযোগে ছেলে গ্রেপ্তার       ইরানে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২০৭ জন       করোনা মোকাবিলায় সার্কের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী       বিএনপি নেতাদের চোখের চিকিৎসা করানোর পরামর্শ হানিফের       ইরানের সব পানিসীমা সশস্ত্র বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে : নৌ কমান্ডার       জিয়ার বিরুদ্ধে অপপ্রচারে জনগণ বিভ্রান্ত হবে না : রিজভী      
দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 7 August, 2020 at 2:29 PM
দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী গ্রেফতার মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী লিম গুয়ান ইঞ্জিকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন।
বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে আন্ডারসেট টানেল প্রকল্পে ৬.৩ বিলিয়ন রিঙ্গিত দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ২০১৬ সালে, লিমের উপর একটি জমি চুক্তি অনুমোদন এবং বাজারের নিচে দামে একটি বাংলো কেনার ক্ষেত্রে ক্ষমতার অপব্যবহারের ও দুটি অভিযোগ আনা হয়েছে।
মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন এক বিবৃতিতে জানায়, ৭ আগস্ট সকাল ১০টায় এমএসিসি আইন ২০০৯ এর ধারা ১৬ (ক) (এ) এর অধীনে দুর্নীতির মামলায় বিশেষ আদালতে জ্যেষ্ঠ বিরোধীনেতা লিমের বিরুদ্ধে অভিযোগ আনা হবে।
এদিকে এমএসিসি জানিয়েছে, মঙ্গলবার (১১ আগস্ট) পেনাং দায়রা আদালতে এমসিসি আইনের ২৩ ধারায় লিমের বিরুদ্ধে পৃথক মামলার জন্যও চার্জ করা হবে।এমএসিসির চিফ কমিশনার দাতুক সেরি আজম বাকির বরাত দিয়ে বলা হয়েছে, মামলার তদন্তের কাগজপত্র অ্যাটর্নি-জেনারেল চেম্বারে জমা দেওয়া হবে।
গত ৩০ জুন, এমএসিসি আন্ডারসেট টানেল প্রকল্পে দুর্নীতির তদন্তে সহায়তা করতে পেনাং বন্দর কমিশনের (পিপিসি) প্রাক্তন ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে আটক করেছে কমিশন। পেনাংয়ের মুখ্যমন্ত্রী চৌ কন কন ইয়াও, পাশাপাশি বর্তমান এবং সাবেক রাজ্য নির্বাহী কাউন্সিল সদস্যদেরও মেগা প্রকল্প সম্পর্কে এমএসিসির কাছে তাদের বক্তব্য দেওয়ার জন্য আহ্বান করা হয়েছিল।
পেনাং রাজ্যের একটি আন্ডারসির টানেল প্রকল্পের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে মাসব্যাপী তদন্ত শুরু হয়, যা তিনি ২০০৮ সাল থেকে মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্বে থাকা অবস্থায় এবং ২০১৮ সালে অর্থমন্ত্রী হিসাবে নিযুক্ত হওয়া পর্যন্ত। লিম মাহাথির মোহাম্মাদ নেতৃত্বাধীন প্রশাসনের অর্থমন্ত্রী ছিলেন, যা ফেব্রুয়ারিতে ভেঙে পড়ে।
তিনি মালয়েশিয়ার রাষ্ট্রীয় তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (ওয়ান এমডিবি) থেকে চুরি হওয়া কোটি কোটি টাকা উদ্ধারের প্রচেষ্টাতে অন্যতম প্রধান নেতা ছিলেন। গত মাসে নাজিবকে ক্ষমতার অপব্যবহার, অর্থ পাচার ও বিশ্বাসভঙ্গের অপরাধের সাতটি মামলায় দোষী সাব্যস্ত করে তাকে ১২ বছরের কারাদন্ডে দণ্ডিত করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft