শিরোনাম: ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিথীকা বিশ্বাস        নড়াইলের বিছালী ইউপি চেয়ারম্যান আনিসুলের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন        দেশে শিগগিরই করোনা ভ্যাকসিনের ট্রায়াল হবে : স্বাস্থ্য সচিব       খালি পেটে কাঁচা ছোলা খাবেন যে কারণে        সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন!       কেশবপুরে ব্রাকের উদ্যোগে মানব পাচার প্রতিরোধে মতবিনিময় সভা       ত্বক ভালো রাখতে পানির বিকল্প নেই       বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক : কাদের       সাংগঠনিক কার্যক্রম কাউন্সিলের অংশ : গয়েশ্বর       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৬জন বিজিবির হাতে আটক      
বৃষ্টি হলেই পানিবন্দি অর্ধশত পরিবার
স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর) :
Published : Tuesday, 11 August, 2020 at 2:34 PM, Update: 12.08.2020 10:35:18 AM
বৃষ্টি হলেই পানিবন্দি অর্ধশত পরিবার একটু বৃষ্টি হলেই অর্ধশত পরিবার পানিবন্দি হয়ে পড়ে। থমকে দাড়ায় সকল কর্মকা-। এমনই এক পরিস্থিতির মধ্যে গত ১০ বছর যাবত বসবাস করছে অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়ন গ্রামতলা ও নওয়াপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের মধ্যবর্তী প্রায় ৫০ পরিবার। পানিবন্দি থেকে মুক্তি পেতে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যান বরাবর।
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, চলিশিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গ্রামতলা ও নওয়াপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের গাজিপুর গ্রামের মধ্যবর্তি স্থানে প্রায় ৫০টি পরিবার পানিবন্দি অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। শিশু ও বৃদ্ধদের ঘরে আটকে রাখা হয়েছে। রান্নার কাজ চলছে অন্যত্র। দীর্ঘদিন পানিবন্দি থাকায় ভেঙ্গে পড়েছে কাঁচা ঘর। এই দুটি গ্রামের মধ্য অবস্থিত খাড়েল বিল। সেই বিলে পানির পরিমান প্রায় ৬ ফুট। ভেসে গেছে মৎস্য ঘের ও তলিয়ে গেছে ফসলের ক্ষেত। পানি প্রবাহের কালভার্টের মুখে বাড়ি করায় পানিবন্দি হয়ে পড়েছে  পরিবারগুলো।
সাংবাকি দেখে ভুক্তভোগী শতশত মানুষ এগিয়ে আসেন। এসময় পানিবন্দি শরিফ সরদার, আব্দুল গফ্ফার শেখ, গফ্ফার সরদার, হারুন শেখ, মহির সরদার জানান, গত ১০ বছর আগে চলিশিয়া ইউনিয়নের গ্রামতলা গ্রামের আবু জাফর পানি প্রবাহের একমাত্র কালভার্টের মুখে মাটি ভরাট করে পাকা বাড়ি নির্মাণ করেন। যার ফলে পানি প্রবাহ বন্ধ হয়ে যায়। এরপর থেকে একটু বুষ্টি হলেই আমাদের ৫০ পরিবার পানিবন্দি হয়ে পড়ে। তলিয়ে যায় মৎস্য ঘের ও ফসলের ক্ষেত।
শরিফ সরদার জানান, এই পরিস্থিত থেকে মুক্তি পেতে কয়েকবার ইউএনও, পৌর মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানের নিকট আবেদন করা হয়েছে। কিন্তু এখনও মুক্তি মেলেনি। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করলে তিনি একটি পরিদর্শন টিম পাঠান। অদ্যবধি কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ না করায় আমরা পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শনে একটি টিম পাঠানো হয়। পরিদর্শন টিমের রিপোর্টর ভিত্তিতে প্রয়োজনিয় পদক্ষেপ নেয়া হবে।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft