শিরোনাম: ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিথীকা বিশ্বাস        নড়াইলের বিছালী ইউপি চেয়ারম্যান আনিসুলের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন        দেশে শিগগিরই করোনা ভ্যাকসিনের ট্রায়াল হবে : স্বাস্থ্য সচিব       খালি পেটে কাঁচা ছোলা খাবেন যে কারণে        সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন!       কেশবপুরে ব্রাকের উদ্যোগে মানব পাচার প্রতিরোধে মতবিনিময় সভা       ত্বক ভালো রাখতে পানির বিকল্প নেই       বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক : কাদের       সাংগঠনিক কার্যক্রম কাউন্সিলের অংশ : গয়েশ্বর       মহেশপুর সীমান্তে শিশু ও নারীসহ ৬জন বিজিবির হাতে আটক      
লুকাকুর এক গোলে দুই রেকর্ড
ক্রীড়া ডেস্ক :
Published : Tuesday, 11 August, 2020 at 2:34 PM
লুকাকুর এক গোলে দুই রেকর্ডইন্টার মিলানের হয়ে নিজের অভিষেক মৌসুমটা একের পর এক রেকর্ডে সাজিয়ে রাখছেন বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু। ইন্টার মিলান ইতালিয়ান সিরি 'আ' জিততে না পারলেও, লুকাকু ছিলেন স্বপ্রতিভ। এছাড়া উয়েফা ইউরোপা লিগেও দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছেন তিনি।
সবশেষ সোমবার রাতে লুকাকুর দারুণ পারফরম্যান্সের সুবাদে বেয়ার লেবারকুসেনকে ২-১ গোলে হারিয়েছে ইন্টার, পৌঁছে গেছে ইউরোপা লিগের সেমিফাইনালে। ম্যাচে একটি গোল করেছেন লুকাকু। এই গোলের মাধ্যমে হয়েছে দুইটি রেকর্ড।
ইউরোপা লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন লুকাকু। তার আগে ২০০৫ সালে নিউক্যাসল ইউনাইটেডের তারকা খেলোয়াড় অ্যালেন শিয়েরা টানা ৮ ম্যাচে গোল করেছিলেন। সেই রেকর্ড এখন ঞ্জের দখলে নিলেন লুকাকু।
টুর্নামেন্টের চলতি আসরে ইন্টার মিলানের হয়ে টানা ছয় ম্যাচে গোল করেছেন তিনি। ইন্টারের হয়ে আর কোনো খেলোয়াড় টানা ছয় ম্যাচে গোল করতে পারেননি। গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে শেষ তিন ম্যাচে টানা গোল করেছিলেন লুকাকু।
লেবারকুসেনের বিপক্ষে করা গোলটি চলতি মৌসুমে ঘরের বাইরে করা ১৫তম গোল। এটিও ইন্টারের ইতিহাসের রেকর্ড। ১৯৪৯-৫০ মৌসুমে স্টেফান নায়ারস ঘরের বাইরে করেছিলেন ১৫টি গোল। লুকাকুর সামনে এখন সুযোগ এই রেকর্ড ছাড়িয়ে যাওয়ার। সেমিতেই তিনি রেকর্ডটি নিজের করে নিতে পারবেন।
এছাড়া সবমিলিয়ে চলতি মৌসুমে লুকাকুর গোলসংখ্যা এখন ৩১টি। ২০০৯-১০ মৌসুমে স্যামুয়েল ইতোর পর তিনিই প্রথম ইন্টারের হয়ে এক মৌসুমে ৩০+ গোল করলেন। ইন্টারের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ ৩৭ গোল করেছিলেন ইতো। সেটি ভাঙা বেশ কঠিনই হবে লুকাকুর জন্য।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft