শিরোনাম: প্রধান সাক্ষী থেকে ফাঁসির আসামি রিফাতের স্ত্রী মিন্নি       রিফাতের স্ত্রী মিন্নি গ্রেফতার       রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসি       ফিল্মিস্টাইলে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই        তোষামোদী মোসাহেবি যুগে যুগে       যশোরে মারা যাওয়া এক নারীর তাকানো নিয়ে চাঞ্চল্য!       তায়কোয়ান্দোকে তৃণমূলে ছড়িয়ে দিতে চান দায়িত্বপ্রাপ্তরা       ফসকে গেল যমেক হাসপাতালের দু ’চাঁদাবাজ        শ্যামনগরে দেড় কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস       বেনাপোল সীমান্ত থেকে কোটি টাকার সোনার বারসহ নারী আটক      
দিনাজপুরের সাংবাদিক সালাউদ্দিন করোনা আক্রান্ত
শাহ আলম শাহী, দিনাজপুর থেকে :
Published : Thursday, 13 August, 2020 at 2:29 PM
 দিনাজপুরের সাংবাদিক সালাউদ্দিন করোনা আক্রান্ত    দিনাজপুরে মিডিয়া জগতে অতি পরিচিত মুখ বিশিষ্ট সাংবাদিক সালাউদ্দিন আহমেদ(৫০) করোনা আক্রান্ত হয়েছে।
নিজেই কাঁধে ক্যামেরা আর ট্রাইপড ঝুলিয়ে    সংবাদ সংগ্রহ অবিরাম  ছুঁটে চলা সাংবাদিক সালাউদ্দিন করোনা পজেটিভ। মূঠোফোনে আজ বৃহস্পতিবার আলাপকালে এ   প্রতিবেদককে তিনি করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।   
ঈদের দিন থেকে তিনি শরীরে জ্বর এবং শরীর ব্যাথা অনুভব করছিলেন। তিনি ৯ আগষ্ট নমুনা  পরীক্ষার জন্য দেন। গতকাল বুধবার রাতে তার রিপোর্ট  পজিটিভ আসে।  সাংবাদিক সালাউদ্দিন দিনাজপুর প্রেসক্লাবের সদস্য। তিনি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন দিনাজপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।দিনাজপুর থেকে প্রকাশিত দৈনিক অন্তরকন্ঠ পত্রিকার সম্পাদক। এছাড়াও  তিনি অনলাইন মিডিয়ার সাথেও জড়িত। তিনি প্রথম থেকেই এনটিভি, চ্যানেল ওয়ান, দৈনিক কালেরকন্ঠ,  দৈনিক করতোয়া, দৈনিক খবরসহ বেশকিছু মিডিয়ায় সাংবাদিকতা করেছেন। সদা হাস্যমুখ, মিষ্টিভাষী সাংবাদিক সালাউদ্দিনের সহযোগিতার হাত প্রসারিত ও তিনি সাংগঠন প্রিয়। মানবসেবাতেও পিছিয়ে নেই তিনি।
সংবাদ সংগ্রহে অবিরাম ছুঁটে চলা সাংবাদিক সালাউদ্দিন মুলতঃ পেশাগত দায়িত্ব পালনেই করোনা আক্রান্ত।          
এই প্রতিবেদককে তিনি জানিয়েছেন,মনোবলের দিক দিয়ে সুস্থ্য আছেন তিনি। তারপরও তিনি দোয়া কামনা করেছেন সকলের।
উল্লেখ্য, এর আগে দিনাজপুরে আরো ৭ জন সাংবাদিক করোনা আক্রান্ত হয়েছেন। এরা হলেন, জেলা শহরের প্রবীন সাংবাদিক দৈনিক দিনবদলের সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু, দৈনিক পত্রালাপের ফটো সাংবাদিক ফজলুর রহমান বাবু, হাকিমপুর ( হিলি)উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি গোলাম মোস্তাফিজুর রহমান মিলন, বীরগঞ্জের জয়যাত্রা টেলিভিশনের নাজমুলইসলাম মিলন, বিরামপুর উপজেলার প্রবীণ সাংবাদিক মোহনা টেলিভিশনের প্রতিনিধি আকরাম হোসেন, খানসামা উপজেলার সাংবাদিক ধীমান দাস এবং বিরামপুর উপজেলার দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি জাকিরুল ইসলাম জাকির। তারা এখন সুস্থ্য।
দিনাজপুরে আরও ক' জন সাংবাদিক করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা চালালেও তারা নমুনা পরীক্ষা না করানোর কারণে করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত নয়। অনেকে আবার বাড়িতে হোম কোয়ারেন্টিনে থেকে সুস্থও হয়েছেন। উল্লেখ্য,  বৈশ্বিক সমস্যা করোনাকালিন সাংবাদিকরা প্রতিনিয়ত যুদ্ধ করছেন, নিজের সাথেই। মানুষকে সচেতন বার্তা পৌঁছাতে ঘরে থাকা মানুষকে গরম খবর, টাটকা খবর জানাতে অবিরাম ছুঁটছেন সাংবাদিকরা।
করোনা মহামারীর এই সময়ে দেশে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের পাশাপাশি সাংবাদিকরা সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। এ কাজে সম্পৃক্ত সকলের সুরক্ষা থাকলেও সাংবাদিকদের নেই। এর বাইরেও ছাঁটাই, বেতন না দেয়া, কমিয়ে দেয়া ইত্যাদি নানা নিপীড়নের মধ্যেও সাংবাদিকরা দায়িত্ব পালন থেকে বিরত হয়নি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft