শিরোনাম: চৌগাছার আলোচিত লিপির গডফাদার তরিকুল আটক       শারদীয় দূর্গাপূজাঁয় তিন দিনের সরকারি ছুটির দাবিতে নড়াইলে মানববন্ধন        ফুলতলায় আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন       মোরেলগঞ্জে চা দোকানিকে হত্যার ঘটনায় ৩ যুবক গ্রেফতার       মাকে হত্যার পর পুড়িয়ে লাশ গুমের অভিযোগে ছেলে গ্রেপ্তার       ইরানে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২০৭ জন       করোনা মোকাবিলায় সার্কের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী       বিএনপি নেতাদের চোখের চিকিৎসা করানোর পরামর্শ হানিফের       ইরানের সব পানিসীমা সশস্ত্র বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে : নৌ কমান্ডার       জিয়ার বিরুদ্ধে অপপ্রচারে জনগণ বিভ্রান্ত হবে না : রিজভী      
অল্প বয়সে চুল পাকছে? এক পাতায় মিলবে মুক্তি
কাগজ ডেস্ক :
Published : Friday, 14 August, 2020 at 2:39 PM
অল্প বয়সে চুল পাকছে? এক পাতায় মিলবে মুক্তিকর্মব্যস্ত জীবনে অবসাদ কিংবা স্ট্রেস থাকাটা স্বাভাবিক। আর সেই সঙ্গে শরীরে নানা রকম সমস্যাও দেখা দেয়াটা অবাক করার মতো কিছুই নয়। তবে সব থেকে বড় সমস্যা হচ্ছে অল্প বয়সেই চুল পেকে যাওয়া।
যদিও অনেকের জিনগত কারণে অর্থাৎ পারিবারিক সূত্রে অল্প বয়সে চুল পেকে যায়। আবার কারো ক্ষেত্রে চুল পাকার মূলে রয়েছে পেটের সমস্যা। সেক্ষেত্রে অবশ্যই সংশ্লিষ্ট চিকিৎসকের পরামর্শ নিতেই হবে। তবে স্ট্রেস, ড্রায়ারের ব্যবহার, স্টাইলিং প্রোডাক্টের ব্যবহার, রোদে বেশি ঘোরাঘুরির কারণেও চুল পেকে যায়। আর এই ধরনের সমস্যাগুলো সহজেই আটকানো যেতে পারে।
প্রাথমিক পর্যায়ে অকালপক্কতা নিরাময়ের জন্য একটি পাতা অত্যন্ত কার্যকরী। আর সেটি হচ্ছে কারি পাতা। এই কারি পাতা যদি চুলের গোড়ায় লাগানো যায়, তা পুষ্টি বৃদ্ধি করে। এটি চুল পাকা রোধ করে সঙ্গে নতুন চুলও গজায়। এর ব্যবহারে চুলের স্বাস্থ্যও ভালো থাকে। চলুন জেনে নেয়া যাক এর ব্যবহার পদ্ধতি সম্পর্কে-
যা যা লাগবে
দুই টেবিল চামচ নারকেল তেল, ১০ থেকে ১২টি কারি পাতা।
তৈরি ও ব্যবহার পদ্ধতি
প্রথমে নারকেল তেল গরম করে নিন। এরপর চুলা বন্ধ করে পাতাগুলো দিয়ে দিন। পাতার গন্ধ ও পুষ্টিগুণ যাতে পুরোপুরি তেলের সঙ্গে মিশে যায় সেজন্য অন্তত ২০ মিনিট সেভাবেই রাখুন। এরপর তেল পুরোপুরি ঠাণ্ডা হয়ে গেলে ঈষদুষ্ণ তেল ভালো করে মাথার চুলে ও চুলের গোড়ায় ম্যাসাজ করুন। সারারাত সেই তেল মাথায় রেখে পরদিন শ্যাম্পু করে নিন। একই সঙ্গে পানিতে পাতিলেবু দিয়ে কন্ডিশনিংও করে নিন।
ছুটির দিনে হাতে সময় অনেকটাই বেশি থাকে। সেক্ষেত্রে এই তেল মেখে তারপর কাজকর্ম সেরে গোসলের সময় মাথা ধুয়ে নিলেও উপকার মিলবে। আরো একটু বেশি ফল পেতে ধোয়ার আগে চুলে ভিটামিন-ই তেল ব্যবহার করতে পারেন। এতে চুল নরম হবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft