শিরোনাম: যশোরে পরকীয়ার জেরে যুবক খুন       এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল       চেন্নাইকে হারিয়ে শীর্ষে ফিরলো মুম্বাই       দুই ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা       তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা      
বশেমুরবিপ্রবিতে ফের কম্পিউটার চুরি
গোপালগঞ্জ প্রতিনিধি :
Published : Thursday, 17 September, 2020 at 7:25 PM
বশেমুরবিপ্রবিতে ফের কম্পিউটার চুরিগোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফের কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। এবার বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দু'টি কম্পিউটার চুরি হয়েছে।
চুরির ঘটনা নিশ্চিত করলেও কবে নাগাদ দু'টি কম্পিউটার চুরি হয়েছে তা নিশ্চিত করতে পারেননি বিভাগটির সভাপতি তছলিম আহম্মদ। তিনি বলেন, করোনার মধ্যে মার্চের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। রেজাল্ট সংক্রান্ত কাজে গত ১৫ সেপ্টেম্বর বিভাগটি খুলি। দরজা খুলে টিনের চাল ভাঙা দেখতে পাই। পরে দেখি বিভাগের ২টি কম্পিউটার নেই। বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি।
তিনি জানান, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের কার্যক্রম ওয়ালসেট টিনের ঘরে চলছে। এ বিভাগে জরাজীর্ণ অবস্থা সৃষ্টি হয়েছে। গাছপালা আর লতাগুল্মে ভরে উঠেছে পুরো বিভাগ। এখানে সাপের উপদ্রবও রয়েছে। পাশাপাশি বিভাগটিতে পর্যাপ্ত শ্রেণিকক্ষ ও শিক্ষকদের বসার জায়গার অভাব রয়েছে। এছাড়া বিভাগটির সামনেই তৈরি করা হয়েছে খোলা টয়লেট।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বলেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের কম্পিউটার চুরি এবং জরাজীর্ণ অবস্থার কথা শুনেছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই মুহূর্তে ক্যাম্পাসের বাইরে আছেন, তিনি এলে বিষয়টির সমাধান করা হবে। আপাতত বিভাগটির গুরুত্বপূর্ণ কাগজপত্র আমার কক্ষে রাখার জন্য বলেছি।
প্রসঙ্গত, গত ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। পরে ঢাকা থেকে পুলিশ ৩৪টি কম্পিউটার উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ ৭ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে ১৫টি কম্পিউটার এখনও উদ্ধার হয়নি। এছাড়া ২০১৭ এবং ২০১৮ সালেও বিশ্ববিদ্যালয়টি থেকে প্রায় শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft