শিরোনাম: বিজয়া দশমী আজ       লেবুতলা ইউপি চেয়ারম্যান মিলনের পূজামন্ডপ পরিদর্শন       মাস্ক ছাড়া সেবা মিলবে না       ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের অধ্যাদেশ আইন হচ্ছে       তালবাড়ীয়ায় ধর্ষণ চেষ্টা ও মারপিট ঘটনায় অভিযুক্ত ৬       কুয়াদা এলাকায় দেড় ডজন মাদক কারবারী অপ্রতিরোধ্য       শহিদুল ইসলাম মিলনের পূজা মন্দির পরিদর্শন       রমজান হত্যা মামলায় টনির রিমান্ড মঞ্জুর       চৌগাছায় পুলিশ পরিচয়ে কলেজছাত্রকে হত্যার চেষ্টা       প্রেসিডেন্টস কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ      
কাঠালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নোটিশ না দেয়ার অভিযোগ ক্ষতিগ্রস্তদের
কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি :
Published : Friday, 18 September, 2020 at 8:28 PM
কাঠালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নোটিশ না দেয়ার অভিযোগ ক্ষতিগ্রস্তদেরঝালকাঠির কাঠালিয়া উপজেলা ভূমি অফিসের রেকর্ডিও খাঁস খতিয়ানের কাঁচারি বাড়ি ও হালটের ৫৬ শতাংশ জমির উপর নির্মিত অবৈধ স্থাপনা (স্ব-মিল) উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উচ্ছেদকৃত স্ব-মিল মালিক দক্ষিণ আউরা গ্রামের বাসিন্দা মো. সাইফুল মল্লিক অভিযোগ করে বলেন, আমাদের ক্রয়কৃত (দলিলমূলে) ৫৬ শতাংশ জমি দীর্ঘ ৭০ বছর ধরে ভোগদখল করে আসছি। এ জমি নিয়ে আদালতে মামলা রয়েছে। ইউএনও স্যার আমাদের কোন নোটিশ না দিয়ে একটি স্ব-মিল ও তিনটি মিল ঘর ভেঙ্গে ফেলে দিয়েছে। এতে আমার ৪/৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে আইনের আশ্রয় নেয়া হবে বলেও জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সাইফুল মল্লিক।
ইউএনও সুফল চন্দ্র গোলদার জানান, কাঠালিয়া ভূমি অফিসের রেকর্ডিও খাঁস খতিয়ানের কাঁচারি বাড়ি ও হালটের ৫৬ শতাংশ জমির উপর অবৈধ স্থাপনা সরকারি নিয়ম মেনেই উচ্ছেদ করা হয়েছে। এছাড়া অচিরেই আশপাশে আরও অবৈধ দখল করা জমি দখলমুক্ত করা হবে। তিনি আরো জানান, অবৈধ দখলদাররা এ জমি নিয়ে মামলা করে নিষেধাজ্ঞা চেয়েছিল, আদালত তা খারিজ করে দেয়। তবে দখলদাররা রায়ে পেলে জমি ছেড়ে দেয়া হবে।     





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft