শিরোনাম: যশোরে পরকীয়ার জেরে যুবক খুন       এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল       চেন্নাইকে হারিয়ে শীর্ষে ফিরলো মুম্বাই       দুই ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা       তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা      
আমেরিকার ৪ রাজ্যে আগাম নির্বাচন শুরু
আন্তর্জাতিক ডেস্ক
Published : Saturday, 19 September, 2020 at 4:58 PM
আমেরিকার ৪ রাজ্যে আগাম নির্বাচন শুরুআমেরিকায় স্থানীয় সময় শুক্রবার হতে চার অঙ্গরাজ্য- মিনেসোটা, সাউথ ডাকেটা, ভার্জিনিয়া ও উমিংয়ে ভোটারদের ৩ নভেম্বরের মার্কিন নির্বাচনে আগাম ভোট দেয়ার অনুমতি দেয়া হয়েছে। খবর আনাদুলু এজেন্সির।
আগাম ভোটের গুরুত্বের কারণে শুক্রবার মিনেসোটার পুল পরিদর্শনে যাওয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ডেমোক্রেট প্রতিদ্বদ্বী জো বাইডেন। এই রাজ্যের পুলে এখন পর্যন্ত সাবেক ভাইস- প্রেসিডেন্ট বাইডেনই এগিয়ে রয়েছেন। এই চার রাজ্য ছাড়াও যুক্তরাষ্ট্রের বাকি রাজ্যগুলো ধীরে ধীরে আগাম ভোট দেয়ার সুবিধা উন্মুক্ত করবে।
করোনা ভাইরাস মহামারীর কারণে এবার দেশটিতে রেকর্ড পরিমাণ ভোটার মেইল-ইন ভোট দিতে পারেন। বেশিরভাগ রাজ্যই ৩ নভেম্বর পর্যন্ত ব্যালট জমা দেয়ার শেষ সময় ঘোষণা করেছে। তবে আগাম ভোট পড়লেও নির্বাচনের দিনের পূর্ব পর্যন্ত বিজয়ী ঘোষণা করা হবে না।
নভেম্বরের নির্বাচনে ৪৫দিন পূর্বে করা ইকেনমিস্ট/ইউগভ এর পুলে দেখা গিয়েছে, বাইডেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৯ শতাংশ এগিয়ে রয়েছেন। আরিজোনা, মিশিগান, পেনসেলভেনিয়া ও উইসকনসিনে ব্যাপকভাবে এগিয়ে রয়েছেন তিনি।
তবে প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাটলগ্রাউন্ড রাজ্য হিসেবে খ্যাত ফ্লোরিডা ও নর্থ ক্যারোলিয়ায় তার অবস্থান নিন্মগামী। ২০১৬ সালের নির্বাচনে এই দুই রাজ্যেই জয় পেয়েছেন ট্রাম্প। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার দুই বারের বিজয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলো এই দুই রাজ্য।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft