শিরোনাম: শরণখোলায় জয়ী আ’লীগের শান্ত       পাইকগাছা উপজেলায় আ’লীগের মন্টু জয়ী       পায়েল ফ্যাশনের বাবুর পরিণতি ১১ বছর রহস্যাবৃত, খুনের অভিযোগ       নুরজাহান ইসলাম নীরাকে নেতৃবৃন্দের অভিনন্দন       ডিসি ও এসপির বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন       যশোর সদরে নীরার বিপুল বিজয় (ভিডিও)       একঝাঁক তারকার ‘কাবাবের হাড্ডি’       যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে আরও এক বন্দির আত্মহত্যার চেষ্টা       শিক্ষার্থীদের আটকে রেখে চাঁদাদাবির মামলায় নারীর বিরুদ্ধে চার্জশিট       আকবর বিদেশে পালিয়ে গেলেও তাকে ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী      
থাইল্যান্ডে গণতন্ত্রের ফলক পুনঃস্থাপন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 20 September, 2020 at 3:55 PM
থাইল্যান্ডে গণতন্ত্রের ফলক পুনঃস্থাপনথাইল্যান্ডে গণতন্ত্রের ফলক পুনঃস্থাপন করেছে রাজতন্ত্র ও সরকারবিরোধী বিক্ষোভকারীরা। এপি, রয়টার্স, সিএনএন ও আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। রোববার থাইল্যান্ডে থাই রাজা মহা ভাজিরালংকনের বাসভবন গ্র্যান্ড প্যালেসের পাশ্ববর্তী ময়দানে গণতন্ত্রের সোনালী ফলক স্থাপন করে সরকার বিরোধী বিক্ষোভকারীরা।
ফলকে লেখা ‘এই দেশ জনগণের, রাজার নয়।’ বিক্ষোভকারীরা নতুন নির্বাচন ও রাজতন্ত্রের সংস্কার হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।
১৯৩২ সালে থাইল্যান্ডকে নিয়মতান্ত্রিক রাজতন্ত্রের দেশ থেকে সাংবিধানিক রাজতন্ত্রে পরিবর্তন করার সময় মূল ফলকটি স্থাপন করা হয়েছিলো। তবে ২০১৭ সালের এপ্রিলে ফলকটি রহস্যজনকভাবে এই স্থান থেকে চুরি হয়ে গিয়েছিলো। তার পরিবর্তে এখানে রাজতন্ত্রের প্রশংসা করে একটি ফলক স্থাপন করা হয়েছিলো।
বিক্ষোভকারীদের দাবি, ২০১৪ সালে সামরিক অভ্যুত্থানে ক্ষমতা দখল করা সাবেক সেনা কমাণ্ডার ও বর্তমান প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা গত বছর অবৈধ সাধারণ নির্বাচনে ক্ষমতায় এসেছেন। বিক্ষোভকারীরা বলছেন, সামরিক দলের মাধ্যমে নির্বাচন করে ক্ষমতায় আসা অগণতান্ত্রিক। তাকে পদত্যাগ করতে হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft