শিরোনাম: আজ মহাষষ্ঠীতে কল্পারম্ভ ও অধিবাস       হার্ডলাইনে কর্মকর্তারা, ব্যত্যয় ঘটলেই শাস্তি       পুনঃনির্বাচনের দাবিতে যশোরে বিএনপির বিক্ষোভ       যমেক হাসপাতালে এইচআইভি অ্যাডভোকেসি সভা       সংক্ষিপ্ত পরিসরে যশোরে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা       মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত       শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি হলেন চুন্নু ও কৃষক লীগের সদস্য মোশাররফ       পরীক্ষা দেয়া লাগবে না কাউকেই       পূজা মণ্ডপে এমপি নাবিলের অর্থ প্রদান       আ’লীগ নেতা ফারাজী শাহাদত হোসেন ও এজেডএম ফিরোজের মৃত্যুবার্ষিকী পালিত      
ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদির নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 24 September, 2020 at 5:15 PM
ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদির নিষেধাজ্ঞামহামারী করোনার সংক্রমণ রুখতে ভারতসহ তিন দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। এই তিন দেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি। ফলে এসব দেশের নাগরিকরা এখন সৌদিতে প্রবেশ করতে পারবেন না। সৌদির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা জারি করেছে। খবর গালফ নিউজের।
এক বিবৃতিতে বলা হয়েছে, ভারত, ব্রাজিল এবং আর্জেন্টিনা এই তিন দেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর ফলে সৌদি থেকে কেউ এই দেশগুলোতে যেতে পারবেন না এবং ওই তিন দেশ থেকেও কেউ সৌদিতে প্রবেশ করতে পারবে না।
বিবৃতিতে বলা হয়েছে, যেকোনো ব্যক্তি সৌদি আরবে যাওয়ার ১৪ দিন আগে এই তিন দেশে ভ্রমণ করে থাকলে তারাও নতুন এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন বলে জানানো হয়েছে।
সম্প্রতি ধাপে ধাপে ওমরাহ চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছে সৌদি। মোট তিন ধাপে ওমরাহ চালু করবে দেশটির সরকার। প্রথমদিকে শুধু দেশটির মধ্যে থাকা নাগরিকদের নিয়ে সীমিত আকারে ওমরাহ চালু হবে। তারপর কয়েক ধাপে তা বাড়ানো হবে।
গত বছরের শেষে চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে মহামরারী করোনা। ভাইরাস ছড়ানোর প্রায় দশ মাস পর এখনো এর তীব্রতা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ প্রভাব পড়েছে। তবে সাম্প্রতিক সময়ে ভারত, ব্রাজিল এবং আর্জেন্টিনায় করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft