শিরোনাম: চতুর্থ স্থানে উঠে এলো পাঞ্জাব       ভুয়া খবরে ক্ষুব্ধ পগবা       ছুটিতে জাতীয় দলের ক্রিকেটাররা       ধর্ম যার যার, উৎসব সবার        নাভারণে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত       স্ত্রীকে নিয়ে পূজা দেখতে এসে যুবক ছুরিকাহত       গ্রামীণফোনের কলড্রপে গ্রাহকরা অতিষ্ঠ       কনে যাচ্চি আমরা ?       জবাবদিহিতায় আসছে ৩ হাজার সার ব্যবসায়ী       যশোরে ইজিবাইক ছিনতাই ঘটনায় একজন আটক      
করোনা:
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩
কাগজ ডেস্ক :
Published : Friday, 25 September, 2020 at 5:41 PM
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৩৮৩গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯৩ জনের।
নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জনে।
শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৩২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৬৭ হাজার ২৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৯৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৮৮ হাজার ১০টি।
এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক শূন্য নয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ ও শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৮৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে দুই জন। এছাড়া রাজশাহী, খুলনা বিভাগে দুই জন। এছাড়া রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে এক জন করে তিন জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২১ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২২৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩০১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮০ হাজার ২৮৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৪ হাজার ৩৭৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯১১ জন বলেও বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft